শিবচরে অনিবন্ধিত ৫ টি ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার সীলগালা করেছে ভ্রাম্যমান আদালত

শিবচর বার্তা ডেক্স :
মাদারীপুরের শিবচরে অভিযান চালিয়ে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক অনিবন্ধিত ৫ টি ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার সীলগালা করে বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, সোমবার বিকেল থেকে সন্ধা পর্যন্ত শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রিয়াজুর রহমান ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সেলিনা আক্তার এর নের্তৃত্বে স্বাস্থ অধিদপ্তর ও উপজেলা প্রশাসন জেলার শিবচর উপজেলার পাঁচ্চর ও পৌর এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানকালে স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্স না থাকায় পাঁচ্চর এলাকার মেডিকেয়ার ডায়াগনষ্টিক সেন্টার, শাহ্ নেসার (রহঃ) হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টার ও শিবচর পৌর এলাকার কলেজ রোডের শিবচর হেল্থ কেয়ার লিঃ মিঃ সীলগালা করে বন্ধ করে দেয় ভ্রাম্যমান আদালত। এর আগে গত ২৫ শে জানুয়ারী একই উপজেলার দত্তপাড়ার সূর্য নগর বাজারের সূর্যনগর আল-মদিনা ডায়াগনষ্টিক সেন্টার, সূর্য নগর খিদমা ডায়াগনষ্টিক সেন্টার সীলগালা করে বন্ধ করে দিয়েছিল ভ্রাম্যমান আদালত।অভিযানকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানেটারী ইন্সপেক্টর ফজলুর রহমানসহ শিবচর থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিল।
শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সেলিনা আক্তার বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে সারাদেশের ন্যায় শিবচরেও আমাদের অভিযান চলছে। আমরা বার বার সতর্ক করার পরও যে সকল ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার নিবন্ধন করেনি সেগুলোকে সীলগালা করে বন্ধ করে দেয়া হচ্ছে।
শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রিয়াজুর রহমান বলেন, অভিযানকালে যে সকল ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার সীলগালা করে বন্ধ করা হয়েছে তাদের স্বাস্থ্য অধিদপ্তরের কোন লাইসেন্স নেই। এমনকি স্বাস্থ্য অধিদপ্তরের নিবন্ধনের জন্য তারা অনলাইনে কোন আবেদনও করেনি। এছাড়া অন্যান্য কাগজপত্রেও ত্রুটি রয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।