বাজার করতে গিয়ে আড্ডা : শিবচরে ১১ জনকে সাজা, সেনা টহল

শিব শংকর রবিদাস, মো: রিফাত ইসলাম ও মিশন চক্রবর্ত্তী :
নিষেধাজ্ঞা অমান্য করে বাজার করতে গিয়ে আড্ডা দেওয়ার অপরাধে মাদারীপুরের শিবচরে ৬ জনসহ ১১ জনকে আটক করে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এদিকে উপজেলার বিভিন্ন এলাকায় সেনাবাহিনী ও পুলিশের টহল চলছে।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, করোনা সংক্রমন এড়াতে লকডাউন বাস্তবায়নে নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রাকিবুল হাসান ও সেনাবাহিনীর একটি দল শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৌরবাজার, চান্দেরচর বাজার, শেখপুর বাজারসহ উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে চান্দেরচর বাজারে ব্যাগ হাতে নিয়ে বাজার করতে এসে বাজার না করে সমবয়সীদের নিয়ে বাজারের এক কোনে জমিয়ে আড্ডা দেওয়ার অপরাধে ৬ জনকে আটক করে অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত। এদিন বিভিন্ন অযুহাতে বাজারে অযথা ঘোরাফেরা করার অপরাধে আরো ৩ জনকে ও মাক্স পরিধান না করে মোটরসাইকেল নিয়ে ঘোরাফেরা করার অপরাধে আরো ২ জনকে অর্থদন্ড প্রদান করা হয়। ভ্রাম্যমান আদালত এদিন ১১ টি মামলায় ৩ হাজার ১শ টাকা অর্থদন্ড প্রদান করেন। অভিযানকালে মাক্সবিহীন অনেকের মাঝে মাক্স বিতরন করে সচেতনতামূলক পরামর্শও প্রদান করা হয়।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রাকিবুল হাসান বলেন, করোনা সংক্রমন এড়াতে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে উপজেলাজুড়ে আমাদের অভিযান চলছে। বিভিন্ন জনকে অর্থদন্ড প্রদান করা হয়েছে। সবাইকে সচেতন করা হচ্ছে। এরপরও কেউ লকডাউনের নিয়মাবলী অমান্য করলে জেলসহ কঠোর সাজা প্রদান করা হবে।