মাদারীপুরে খেলার ছলে সেতু থেকে ঝাপ, পানিতে ডুবে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

মাদারীপুর প্রতিনিধিঃ
মাদারীপুরের রাজৈরে খেলার ছলে সেতু থেকে খালের পানিতে ঝাপ দেয় মাদ্রাসাছাত্র সাকিবুল হাসান (১৩)। পরে পানিতে ডুবে তাঁর মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে উপজেলার আমগ্রাম ইউনিয়নের দক্ষিণ পাখুল্লা এলাকার ফকির বাড়ি সেতুর নিচে এ ঘটনা ঘটে। নিহত সাকিবুল হাসান একই এলাকার আলমগীর মৃধার ছেলে ও আমগ্রাম মাদ্রাসার শিক্ষার্থী ছিলেন।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দুপুর ১টার দিকে বন্ধুদের সঙ্গে পাখুল্লার খালে গোসল করতে যান সাবিকুল। এ সময় তারা দুরন্তপনায় মেতে ওঠে। একপর্যায় ফকির বাড়ি সেতুর ওপরে উঠে তারা ঝাপ দিয়ে খালের পানিতে। এভাবে পরপর দুবার ঝাপ দিয়ে খালের পানিতে নামলেও তৃতীয় বার সাকিবুল খালের পানিতে ডুবে যায়। পরে স্থানীয় লোকজন গুরতর অবস্থায় সাকিবুলকে উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করে।
আমগ্রাম এলাকার বাসিন্দা সুমন বিশ্বাস বলেন, ‘কিশোর ছেলেটি পানিতে গোসল করতে নামে। ওরা সেতুতে উঠে ঝাপাঝাপিও করে। হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সাকিবুল আর পাড়ে উঠতে পারে না। পানিতে তলিয়ে যায়। পরে অন্যরা খালের পানিতে নেমে অনেক খোজাখুজির পরে সাকিবুলকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।
রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, ‘ওই কিশোর ছেলেটি সেতু থেকে পানিতে ঝাপ দেওয়ার পরেই অসুস্থ হয়ে পড়েন। পরে আর সাঁতরে পাড়ে উঠতে পারেনি। সাকিবুলের পরিবার আমাদের কাছে এমনটাই জানিয়েছেন। এরপরেও তারা কোন অভিযোগ দিলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।’