মাদারীপুরে কৃর্তীনাশা নদীতে ডুবে শিশু নিখোঁজ

মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের চরগোবিন্দপুর দক্ষিণকান্দি গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া কৃর্তীনাশা নদীতে ডুবে যাওয়া শিশু সন্তান তানভীর ভূইয়াকে (৩) এখনো উদ্ধার করা যায়নি। শুক্রবার সকালে আবারও মাদারীপুরের ফায়ার সার্ভিস ও বরিশালের ডুবুরি দল চেষ্টা চালিয়ে শিশুটিকে উদ্ধার করতে পারেনি। বৃহস্পতিবার সদর উপজেলার চরগোবিন্দপুর গ্রামের দক্ষিণকান্দ্রি গ্রামের ইসমাঈল ভূইয়ার শিশু সন্তান নদীর পানিতে পড়ে ডুবে যায়।
নিখোঁজের পরিবার ও স্থানীয়রা জানান, বাড়ির সামনে কৃর্তীনাশা নদীর পাড়ে বাধা ট্রলারে এলাকার কয়েকজন শিশুর সাথে তানভীর খেলা করতে যায়। অন্যান্য শিশুরা ট্রলারে উঠে খেলা করে বাড়ি ফিরে আসে। শিশু তানভীর বাড়ি ফিরে না আসায় পরিবারের লোকজনসহ স্থানীয়রা শিশুটিকে নদীতে খুঁজতে থাকে। শিশুকে খুঁজে না পাওয়ায় মাদারীপুর ফায়ার সার্ভিসকে খবর দিলে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের লোকজন উপস্থিত হয়ে শিশুটিকে উদ্ধারের চেষ্টা চালায়। পরবর্তীতে ডুবরি দল এসে উদ্ধারে অংশ গ্রহণ করে বিকেল ৫টা পর্যন্ত উদ্ধার কাজ করেও শিশুটিকে উদ্ধার করতে পারেনি। পরে শুক্রবার সকাল থেকে আবারও উদ্ধার অভিযান পরিচালনা করেও শিশুটিকে এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।
এব্যাপারে মাদারীপুর ফায়ার সার্ভিসের ওয়ার হাউস ইন্সেপেক্টর নূর মোহাম্মদ শিকদার বলেন, কৃর্তীনাশা নদীতে এক শিশু পড়ে যাওয়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রাথমিকভাবে শিশুটিকে উদ্ধারের চেষ্টা চালায়। নদীতে পানি বেশি থাকায় পরবর্তীতে বরিশাল থেকে ডুবুরি দল নিয়ে আসা হয়। ডুবুরি দল দুপুর থেকে বিকেলে পর্যন্ত চার ঘন্টা নদীতে তল্লাশী করে শিশুটির কোন সন্ধ্যান করতে পারেনি। শুক্রবারও উদ্ধার তৎপরতা চলছে।