মাদারীপুরে স্বতন্ত্র প্রার্থীর কর্মীকে হত্যার ঘটনায় মূল পরিকল্পনাকারী গ্রেফতার

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক ও ওয়ার্ড আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যার ঘটনার মূল পরিকল্পনাকারী বিল্লাল খানকে (৩০) গ্রেফতার করা হয়েছে। সোমবার ভোররাতে গাজীপুর থেকে বিল্লালকে গ্রেফতার করে মাদারীপুরের জেলার গোয়েন্দা পুলিশের সদস্যরা। গ্রেফতার বিল্লাল কালকিনি উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের ভাটাবালী গ্রামের মোকলেস খানের ছেলে।
সোমবার বিকেলে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মাসুদ আলম জানান, দীর্ঘদিনের এলাকার কোন্দলের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থীর সমর্থক হওয়ায় লক্ষ্মীপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগ সদস্য এসকেনদার খাঁকে কুপিয়ে হত্যা করা হয়। এছাড়া এসকেনদার ও বিল্লালদের মধ্যে জমিজমা নিয়ে বিরোধ এবং মারামারির ঘটনায় একাধিক মামলাও হয়। এই পূর্বের বিরোধকে কাজে লাগিয়ে এসকেনদারকে হত্যা করা হয়। প্রাথমিকভাবে এই হত্যাকান্ডের সাথে বিল্লাল সরাসরি জড়িত বলে পুলিশের কাছে প্রাথমিকভাবে স্বীকারও করেছে বলে জানিয়েছেন পুলিশ সুপার। সন্ধ্যায় বিল্লালকে আদালতে পাঠানো হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
জানা যায়, শনিবার ভোরে বাড়ির সামনের রাস্তায় হাঁটতে বের হন এসকেনদারসহ বেশ কয়েকজন। এ সময় মাদারীপুর-০৩ আসনের নৌকা প্রার্থী ড. আবদুস সোবহান মিয়ার সমর্থক ও লক্ষ্মীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফজলুল হক বেপারীর সমর্থক বিল্লাল খা, আনেস খা, খলিল খাসহ কয়েকজন অতর্কিত হামলা চালায় এনকানদারের উপর। এ সময় স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের সমর্থক এসকেনদারকে এলোপাতারি কুপিয়ে আহত করে। পায়ের রক কর্তণও করা হয়। বাঁধা দিলে আরেকজনকে কুপিয়ে আহত করা হয়। পরে তাদের ডাক চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে পালিয়ে যায় হামলাকারীরা। পরে দুইজনকে উদ্ধার করে প্রথমে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে দুইজনকে পাঠানো হয় বরিশাল শের-ই বাংলা মেডিকেলে। সেখানে দুপুর ১২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় এসেকনদার। পরে রোববার নিহতের ছেলে কিরণ খাঁ বাদী হয়ে কালকিনি থানায় ৩১ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।