মাদারীপুরে ভোট কেন্দ্র দখলকে কেন্দ্র করে সংঘর্ষে ১০ টি বাড়ি ঘর ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ, আহত ১০

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুর সদর উপজেলার ঘটকচর এলাকায় একটি নির্বাচনী কেন্দ্র দখলকে কেন্দ্র করে রোববার দুপুরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনাকে কেন্দ্র করে বিকেলে সহিংসতায় উভয়পক্ষের কমপক্ষে ১০ টি বাড়িঘর ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। আহতদের স্থানীয় ভাবে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। পুলিশ জানায়, বিকেল ৩ টা থেকে ৪ টা পর্যন্ত দফায় দফায় এই সহিংসতার ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মাদারীপুর-৩ সংসদীয় আসনের সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের ঘটকচর উচচ বিদ্যালয় ভোটকেন্দ্রে দুপুরে নৌকা প্রতীকের প্রার্থী আবদুস সোবহান গোলাপের সমর্থক জয়নাল মাতুব্বরের লোকজনের সঙ্গে ঈগল প্রতীকের তাহমিনা বেগমের সমর্থক সাইদুল শরীফের কর্মীদের সঙ্গে ভোট কেন্দ্র দখল নিয়ে সংঘর্ষ বাঁধে। পরবর্তীতে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা দ্রুত ভোটকেন্দ্রে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। কিন্তু ভোটকেন্দ্রের সংঘর্ষের জের ছড়িয়ে পড়ে ঘটকচরের পাশের কাউয়াকুরি গ্রামের ভিতরে। বেলা ৩ টার দিক উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় উভয়পক্ষের কমপক্ষে ১০ টি বাড়িঘর ভাংচুর, লুটপাটের ঘটনা ঘটে। এসময় উভয় পক্ষের কয়েকটি রান্না ঘর ও খড়ের পালায় আগুন দেয় সহিংসতায় অংশ নেওয়া লোকজন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ, র‌্যাব ও সেনাবাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।
মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল হাসান জানান, দুইপক্ষের মধ্যে উত্তেজনা ও ধাওয়া-পাল্টা থাওয়ারর ঘটনার খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহযোগিতায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ সময় সেনবাহিনী, বিজিবি, র‌্যাব ও অন্যান্য আইনশঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
প্রসঙ্গত, মাদারীপুর-০৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ, স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম, জাতীয় পার্টি মো. আব্দুল খালেক, তৃনমূল বিএনপির প্রবীন হালদার, বাংলাদেশ সুপ্রিম পাটির্র নিতাই চক্রবর্তী, কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রার্থী নকুল কুমার বিশ^াস। কালকিনি ও ডাসার উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং মাদারীপুর সদরের পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত মাদারীপুর-৩ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৭ হাজার ৮শ’ ৫৬ জন। পুরুষ ভোটার ১ লাখ ৮৬ হাজার ৮শ’ ৯৩ ও নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ৯শ’ ৬০ জন। এছাড়া হিজড়া ভোটারের সংখ্যা ৩ জন।