আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাদারীপুরের কালকিনিতে প্রতিপক্ষের অর্ধশতাধিক দোকান ভাংচুরের অভিযোগ, আহত-১০, আটক-৮

এইচ এম মিলন, কালকিনি :
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাদারীপুরের কালকিনিতে হামলা চালিয়ে প্রতিপক্ষের লোকজনের অর্ধশতাধিক দোকান ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এসময় হামলাকারীদের বাঁধা দিলে ব্যবসায়ীসহ ১০ জন আহত হয়েছে। আহতদের জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ৮ জনকে আটক করেছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।
সরেজমিন, ভুক্তভোগী ও পুলিশ সুত্রে জানা গেছে, উপজেলার লক্ষিপুর ইউনিয়নের চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন কেন্দু কাজীর সঙ্গে একই এলাকার সাবেক চেয়ারম্যান মোঃ ফজলুর রহমানের সাথে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জের ধরে শুক্রবার রাতে সাবেক চেয়ারম্যান মোঃ ফজলুর রহমানের নেতৃত্বে তার লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বর্তমান চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন কেন্দুর পক্ষের লক্ষীপুর বাজারের ব্যবসায়ী মুরাদ কাজী, বাবু লাল, জাহিদ, আইয়ুব আলী ও বাবুলের দোকানসহ প্রায় অর্ধশতাধিক দোকানপাট ভাংচুর করে মালামাল লুটপাট করে নিয়ে যায়। এসময় বাঁধা দিলে হামলাকারীরা ব্যবসায়ী দাদন হাওলাদার(৬২), আরমান হাওলাদার(২০), ইমরান(২৫), সুজন হাওলাদার(২৫), শাহাদাত হাওলাদার(৪০), কাদের হাওলাদার(৪৫) ও রাবেয়া বেগমসহ(৩৫) কমপক্ষে ১০ জনকে মারধর করে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা করিয়েছেন। খবর পেয়ে খাসেরহাট তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ৮ জনকে আটক করেছে। এ বিষয় কালকিনি থানায় একটি মামলার প্রস্তুতি চলছে। এদিকে হামলা ও দোকান ভাংচুরের প্রতিবাদে শনিবার দুপুরে বিক্ষোভ সমাবেশ করেছেন লক্ষিপুর বাজারের ব্যবসায়ীরা।
লক্ষিপুর ইউপি চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন কেন্দু কাজী বলেন, বিনা কারনে ফজলু তার লোকজন দিয়ে আমাগো বাজারে হামলা চালিয়ে আমার লোকজনের দোকানপাট ভাংচুর ও লুটপাট করেছে। আমি তার দৃষ্টান্তমুলক বিচার চাই।
এ বিষয় জানতে চাইলে অভিযুক্ত সাবেক চেয়ারম্যান মোঃ ফজলুর ফোন বন্ধ পাওয়া যায়।
খাসের হাট পুলিশ তদন্ত কেন্দ্রর আইসি মোঃ মামুন হোসেন বলেন, ভাংচুরের ঘটনায় ৮ জনকে আটক করা হয়েছে।
এ ব্যাপারে কালকিনি থানার ওসি ইশতিয়া আসফাক রাসেল বলেন, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছে। ঘটনার পর থেকেই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত আছে।