শিবচর থেকে অপহৃত ব্যক্তি উদ্ধার, অপহরণকারী চক্রের ৬ সদস্য গ্রেফতার

শিবচর বার্তা ডেক্স :
বরিশাল যাওয়ার পথে শিবচরের বাংলাবাজার ঘাট থেকে অপহরন হওয়ার ২৪ ঘন্টার মধ্যেই অপহৃত ব্যাক্তিকে উদ্ধার করেছে র‌্যাব। এসময় র‌্যাব ৬ অপহরনকারীকে গ্রেফতার করেছে।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৮ জানায়, গত ১৫ মার্চ বরিশালের উজিরপুর থানার কুড়ালিয়া গ্রামের মৃত হোসেন মল্লিকের ছেলে সোহেল মল্লিক (৩৯) তার পরিচিত একই জেলার আগৈলঝাড়া থানার গৈলা গ্রামের বাবুল সরদারের ছেলে মো: রুবেল সরদারের (৩৩) সাথে ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে রওনা দেয়। তারা শিবচরের বাংলাবাজার ঘাটে আসলে পূর্ব পরিকল্পিতভাবে রুবেল সরদার তার সহযোগী মোঃ রাসেল মিয়া, মো: শাহ জালাল, মোহাম্মদ হোসেন, মোঃ হালিম মন্ডল, মোঃ অপু সরোয়ারসহ অপহরনকারী চক্রের একটি দল বাংলাবাজার ঘাট থেকে সোহেল মল্লিককে একটি ইজিবাইকে উঠিয়ে শিবচরের হাজী ওমর আলী বেপারী কান্দি গ্রামে শাহ জালাল এর বাড়িতে নিয়ে যায়। অপহরনকারীরা সেখানে অপহৃত সোহেল মল্লিককে বেদম মারপিট করে তার পরিবারের নিকট ফোনে ১০ লাখ টাকা মুক্তিপন দাবী করে। দাবীকৃত মুক্তিপন না দিলে সোহেল মল্লিককে হত্যার হুমকিও দেয় অপহরনকারীরা। সেখানে থাকা অবস্থায়ই কৌশলে সোহেল মল্লিক মোবাইলের মাধ্যমে তার এক মামাতো ভাইকে অপহরনের বিষয়টি জানালে তার মামাতো ভাই বিষয়টি র‌্যাব-৮, সিপিসি-৩ মাদারীপুর এর কোম্পানী কমান্ডারকে অবহিত করে। সাথে সাথেই তথ্য প্রযুক্তির সহায়তায় অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব-৮ সিপিসি-৩ মাদারীপুর ক্যাম্পের একটি বিশেষ দল কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাদেকুল ইসলাম এর নেতৃত্বে এর একটি দল ১৬ মার্চ গভীর রাতে শিবচরের কাঁঠালবাড়ি ইউনিয়নের হাজী ওমর আলী বেপারী কান্দি এলাকার চায়না প্রজেক্ট সংলগ্ন মোঃ শাহজালাল এর বাড়িতে অভিযান চালিয়ে র‌্যাব অপহৃত মো ঃ সোহেল মল্লিককে উদ্ধার করে। এসময় অপহরনকারী চক্রের সদস্য বরিশালের আগৈলঝাড়া থানার গৈলা গ্রামের বাবুল সরদারের ছেলে মো: রুবেল সরদার (৩৩), তার সহযোগী শিবচরের কাঁঠালবাড়ি ইউনিয়নের হাজী ওমর আলী বেপারী কান্দি গ্রামের মোঃ চাঁন মিয়ার ছেলে মোঃ রাসেল মিয়া (৩২), একই গ্রামের মৃত হাজী মকবুল মাতবরের ছেলে মো: শাহ জালাল (৪০), গোপালগঞ্জের কাশিয়ানি থানার মহেষপুর গ্রামের মোঃ হেমায়েত হোসেনের ছেলে মোহাম্মদ হোসেন (৩২), শেরপুরের শ্রীবর্দী থানার কুসুমনগর থানার হাতেম আলী মন্ডলের ছেলে মোঃ হালিম মন্ডল (৪০) ময়মনসিংহের হালুয়াঘাট থানার উত্তর খয়রাকুড়ি গ্রামের মৃত শাহজাহান সরদারের ছেলে মোঃ অপু সরোয়ারসহ (৩৬) ৬ জনকে গ্রেফতার করা হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরনকারী চক্রের সদস্য গোপালগঞ্জের কোটালীপাড়া থানার টিহাটি গ্রামের নিজামউদ্দিন খানের ছেলে মোঃ শকিকুল ইসলাম (৩৯) ও মোঃ সেলিম(৫০) পালিয়ে যায়। অভিযানকালে র‌্যাব ৭টি মোবাইল ফোন , ৯ টি সীমকার্ড ও নগদ ৪ হাজার ২ শ ৫০ টাকা জব্দ করে।
র‌্যাব-৮ সিপিসি-৩ মাদারীপুর ক্যাম্পের অধিনায়ক স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাদেকুল ইসলাম বলেন, খবর পেয়ে অভিযান পরিচালনা করে ২৪ ঘন্টার মধ্যেই অপহৃতকে উদ্ধার করা হয়েছে ও ৬ অপহরনকারীকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে। পলাতক দুই আসামীকে গ্রেফতারে অভিযান চলছে।