শিবচরে সাড়ে ৪ শ রোগী বিনামুল্যে ডায়াবেটিক ও চক্ষু চিকিৎসা পেল,দরিদ্ররা পেল ফ্রী চোখ অপারেশনের সুবিধা

মোঃ আবু জাফরঃ
শিবচরে বিনামূল্যে সাড়ে ৪ শ রোগী পেল চোখ ও ডায়াবেটিক রোগের চিকিৎসা। শিবচর ডায়াবেটিক সমিতির উদ্যোগে প্রত্যন্ত এলাকার রোগীদের ব্যবস্থাপত্র প্রদান শেষে ঔষুধ প্রদান করা হয়। এছাড়াও ৩০ দরিদ্র রোগীর বিনামূল্যে ফেকো অপারেশনের ব্যবস্থা করা হয়েছে সমিতির পক্ষ থেকে । এসময় শিবচর ডায়াবেটিক সমিতির চেয়ারম্যান রাজিয়া চৌধুরী , উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, উপজেলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, জেলা পরিষদ সদস্য আয়শা সিদ্দিকা মুন্নি প্রমূখ উপস্থিত ছিলেন।ছিলেন।
জানা যায়, শিবচর ডায়াবেটিক সমিতির আয়োজনে শনিবার দিনব্যাপী উপজেলার দক্ষিন বহেরাতলার টেকেরহাট উচ্চ বিদ্যালয়ে চোখ ও ডায়াবেটিক রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এদিন সাড়ে ৪ শ রোগীর ডায়াবেটিক ও চক্ষু পরীক্ষা করে ব্যবস্থাপত্র প্রদান করা হয়। এদিন রোগীদের মাঝে বিনামূল্যে ঔষুধও প্রদান করা হয়। এ পর্যন্ত শিবচর ডায়াবেটিক সমিতির পক্ষ থেকে ১০ টি ক্যাম্পেইন এর মাধ্যমে উপজেলার ১১ টি ইউনিয়নের প্রায় ৫ হাজার রোগীকে বিনামূল্যে ডায়াবেটিক ও চক্ষু পরীক্ষা করে ব্যবস্থাপত্র ও ঔষুধ প্রদান করা হয়েছে। এছাড়াও ৪২ দরিদ্র রোগীকে ঢাকায় নিয়ে বিনামুল্যে চোখে ফেকো অপারেশনের ব্যবস্থা করা হয়েছে সমিতির অর্থায়নে।
শিবচর ডায়াবেটিক সমিতির চেয়ারম্যান রাজিয়া চৌধুরী বলেন, শিবচর ডায়াবেটিক সমিতি চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর স্মার্ট শিবচরকে ডায়াবেটিক মুক্ত রাখতে কাজ কওে যাচ্ছে। আমরা এ পর্যন্ত ৪২ জন দরিদ্রকে সমিতির অর্থায়নে ঢাকায় নিয়ে চোখের ফ্রী ফেকো করিয়ে দিয়েছি। আজ আরো অনেককে সনাক্ত করা হয়েছে তাদেরও ফ্রী ফেকো করানো হবে। ক্যাম্পেইন এর মাধ্যমে আমরা শিবচরের সকল ডায়াবেটিক রোগীদের একটি নেটওয়ার্কে এনে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।