শিবচরে কৃষি কর্মকর্তা, পুলিশ, ব্যাংকারসহ করোনায় ১০ জন আক্রান্ত

শিবচর বার্তা ডেক্স :
করোনায় শিবচর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অনুপম রায়, ২ পুলিশ সদস্য, ২ ব্যাংকার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ স্টাফসহ ১০ জন আক্রান্ত হয়েছে। আক্রান্তদের বাড়ি লকডাউন ও আইসোলেশনের প্রস্তুতি চলছে বলে উপজেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছেন। এনিয়ে শিবচরে ১শ ২৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হলো।

স্বাস্থ্য বিভাগ জানায়, ঢাকায় পাঠানো গত ২৩ জুনের নমুনা থেকে ২১ জনের রিপোর্ট, ২৪ জুনের নমুনা থেকে ১৫ জনের রিপোর্ট ও ২৫ জুনের নমুনা থেকে ৮ জনেরসহ মোট ৪৪ জনের রিপোর্ট মঙ্গলবার শিবচর উপজেলা স্বাস্থ্য বিভাগের হাতে আসে। ৪৪ জনের রিপোর্টে নতুন করে ১০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়। আক্রান্তদের মধ্যে শিবচর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অনুপম রায় রয়েছেন। এ ছাড়া কৃষি ব্যাংকের ১ জন স্টাফ, অগ্রনী ব্যাংকের ১ স্টাফ, থানা পুলিশের ১ সদস্য, হাইওয়ে পুলিশের ১ সদস্য, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ জন স্টাফ, পৌরসভার ডিসি রোড এলাকার ১ জন, উমেদপুরের ১ জন ও চরজানাজাতের ১ জন রয়েছেন। আক্রান্তদের বাড়ি লকডাউন করে হোম আইসোলেশন নিশ্চিত করার প্রস্তুতি চলছে বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। এনিয়ে এ পর্যন্ত শিবচরে ১ শ ২৩ জন করোনায় আক্রান্ত হলো। এর মধ্যে ৬৯ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। আর ৬ জনের মৃত্যু হয়েছে (এর মধ্যে ২ জন ঢাকায় বসবাস করা অবস্থায় আক্রান্ত হয়ে মারা যায় ,গ্রামের বাড়ি শিবচরে তাদের দাফন সম্পন্ন করা হয়)।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অনুপম রায় বলেন, গত কয়েকদিন যাবত আমার মাথা ব্যাথাসহ বিভিন্ন সমস্যা দেখা দিয়েছে। বর্তমানে আমি বাসাতেই আছি। স্বাস্থ্য বিভাগের পরামর্শ অনুযায়ী চলছি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, নতুন করে করোনায় ১০ জন আক্রান্ত হয়েছে। আক্রান্তদের হোম আইসোলেশন নিশ্চিত করা ও বাড়ি লকডাউনের প্রস্তুতি চলছে। সংক্রমন এড়াতে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে বাড়িতে থাকতে হবে।