র‌্যাব পরিচয়ে শিবচরে এনজিওর ২ কর্মীকে তুলে নিয়ে ২০ লাখ টাকা ছিনতাই

শিবচর বার্তা ডেক্সঃ
র‌্যাব পরিচয়ে শিবচরের গন উন্নয়ন সমবায় সমিতি নামের একটি এনজিওর ২ কর্মীকে তুলে নিয়ে ২০ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগে মামলা হয়েছে।
এনজিও ও পুলিশ সুত্রে জানা যায়, শিবচরের পাচ্চর ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে ২০ লাখ টাকা উত্তোলনের জন্য আসে মঙ্গলবার সকালে গন উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের মালের হাট শাখার ক্যাশিয়ার মোঃ ওয়াজেদ আলী ও সুপার ভাইজার নাজমুল হুদা। তারা টাকা উত্তোলন করে একটি কালো রংয়ের ব্যাগে টাকা নিয়ে ব্যাংকের সামনে থেকে নিজেদের মোটরসাইকেলে চড়ে মালের হাট শাখা অফিসে রওনা দেয়। তাদের মোটরসাইকেলটি সন্ন্যাসীরচর ইউনিয়নের পাচু হাওলাদারকান্দি গ্রামের সুমি নার্সারী সংলগ্ন পৌছলে সেখানে সিলভার রংয়ের একটি প্রাইভেটকার থেকে র‌্যাবের কটি গায়ে দেয়া ৩ জন লোক নেমে তাদের মোটরসাইকেল গতিরোধ করে। এসময় ওই তিন ব্যাক্তি নিজেদের র‌্যাব পরিচয় দিয়ে মোঃ ওয়াজেদ আলীর নিকট মাদকদ্রব্য আছে বলে দাবী করে ওয়াজেদ আলী ও নাজমুল হুদাকে জোর পূর্বক প্রাইভেটকারে তুলে চোখ বেধে ফেলে। চলন্ত গাড়ির মধ্যে তাদের দুজনকে মারধর করে তাদের ব্যাগে থাকা ২০ লাখ টাকা কেড়ে নিয়ে দুপুর প্রায় ১২ টার দিক ফরিদপুর জেলার নগরকান্দা থানার কালিয়ার মোড় নামক স্থানে মহাসড়কের উপর তাদেরকে গাড়ি থেকে নামিয়ে ছিনতাইকারী প্রাইভেটকার নিয়ে গোপালগঞ্জের দিকে চলে যায়। পরে খবর পেয়ে মাদারীপুর সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো: আনিসুর রহমান, শিবচর থানার অফিসার ইনচার্জ মো: মিরাজ হোসেনসহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।
সরেজমিনে পাচ্চর ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষন করে দেখা যায় মঙ্গলবার সকালে গন উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের দুই স্টাফ ব্যাংকে ঢোকার প্রায় ১০ মিনিট আগে মাক্স পরিহিত এক যুবক ব্যাংকের ভিতরে প্রবেশ করে। ব্যাংকে টাকা জমা দেয়ার ভান করে পকেট থেকে টাকা বের করলেও জমা না দিয়ে ব্যাংকের সোফায় বসে থাকে। এরপর গন উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের দুই স্টাফ টাকা উত্তোলন করে বের হওয়ার ১০ সেকেন্ড আগে মাস্ক পড়া যুবক ব্যাংক থেকে বের হয়ে গেটের সামনে দাড়ায়। এনজিওর স্টাফরা গেট অতিক্রম করার পর ওই যুবক মোবাইলে কথা বলতে বলতে তাদের পিছু নেয়।
এনজিও স্টাফ ওয়াজেদ আলী বলেন, গাড়িটি পিছন থেকে দ্রুতগতিতে আমাদের অতিক্রম করে। পরে নার্সারীর সামনে গিয়ে আমাদের র‌্যাবের কটি পড়ে অস্ত্র ঠেকিয়ে গাড়িতে তুলে নিয়ে চোখ বেধে বেদম মারধর করে টাকা নিয়ে যায়। পরে আমাদের ফেলে রেখে যায়।
এনজিওর ওই শাখার ম্যানেজার আমিনুল ইসলাম বলেন, আমরা সব সময় বিভিন্ন কৌশলে টাকা ব্যাংক থেকে আনি। যে দুজন এবার এত টাকা আনতে গেল , তারা আমাকে জানিয়ে যায়নি ব্যাংকে।
এনজিওর চেয়ারম্যান মোঃ হাশেম মিয়া বলেন, টাকা উত্তোলনের আগে ব্যাংক থেকে আমাকে একবার ফোন দিয়েছিল আমি ধরতে পারিনি। খবর পেয়ে পুলিশকে জানালে তারা ঘটনাস্থল পরিদর্শন করেছে।
পাচ্চর ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ম্যানেজার মোঃ হেমায়েত উদ্দিন বলেন, ব্যাংকে মাস্ক পড়া ওই যুবকের গতিবিধি খুবই সন্দেহজনক।
সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো: আনিসুর রহমান বলেন, এ ব্যাপারে মামলা হয়েছে। অভিযান চলছে।