’ছোট্ট মেয়েকে দেখতে দেশে আসার কথা ছিল ৫ দিন পর ’-সৌদিতে নিহত শিবচরের সোহেল

সরেজমিন রিপোর্টঃ
জান্নাত বয়স মাত্র ১ বছর। এক কোল থেকে আরেক কোলে হামাগুড়ি দিয়ে বেরাচ্ছে। এই বয়সেই ও বাবাকে যে হারিয়েছি সেটি শিশুটি না বুঝলেও,মূলত বাড়িটিতে আসা স্বজন ও এলাকাবাসির সকলের চোখেই কান্নার রোল মূল জান্নাতকেই ঘিরে। কারন এই জান্নাতকেই দেখতে প্রিয় বাবা মাত্র ৫দিন পরই আসছিল কর্মস্থল সৌদি আরব থেকে । কাটা ছিল টিকিট। কিন্তু শেষ কর্মদিবসে শেষ বিদায় ঘটলো বাবা সোহেল শিকদারের। তাই জান্নাতের মা রুবিনা জান্নাত ও ছেলে আবদুল্লাকে বুকে জড়িয়ে গগনবিদারী আর্তনাদে আকাশ বাতাস ভারী করে তুলছে। এক্সিডেন্টে যদি হাত পা ছাড়া পঙ্গুও হয়ে থাকতো তাওতো মেয়েডারে দেখইয়া যাইতো। এমন হাজারো আকুতি স্ত্রী রুবিনার। সৌদি আরবের আল কাসিমে ফেব্রিকেশনের ব্রয়লার বিস্ফোরনে শিবচরের সোহেল সিকদার (৩২) নিহতের পর পরিবারজুড়ে এখন শোকের মাতম। এই দূর্ঘটনায় ৪ জন নিহত হয়েছে । রবিবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে বলে নিহতের পরিবার সুত্রে জানা গেছে। নিহত শিবচর উপজেলার পাচ্চর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের রাজ্জাক সিকদারের ছেলে। রাতে সোহেলের মৃত্যুর খবর বাড়িতে পৌছালে শোকের মাতম নেমে আসে। এলাকাজুড়ে শোকের আবহ বিরাজ করছে। সোহেলের আগামী ২৫ সেপ্টেম্বর ছুটিতে দেশে আসার কথা ছিল। মেয়ে জান্নাত হওয়ার পর তাকে দেখতে আসার কথা ছিল সোহেলের। গতকালই ছিল তার শেষ কর্মদিবস।
সোহেলের স্ত্রী রুবিনা আক্তার কাদতে কাদতে বলেন, মেয়েটা ফোনে বাবা বাবা বলতো। ছেলেটা বাবার কাছে কত কিছু আবদার করেছিল। বাবা এইটা আনতে হবে ওটা আনতে হবে। ওর বাবাও সবকিছু কিনছিল। মাত্র ৫ দিন পরই বাড়িতে আসার কথা ছিল। কি থেকে কি হয়ে গেল বলেই গগনবিদারী আর্তনাদে ফেটে পড়েন তিনি।
সোহেলের বড় ভাই আঃ গাফ্ফার বলেন, মেয়েটা যখন হয় তখন আমার ভাই ওই দেশেই ছিল। ওকে দেখার জন্যই ৫ দিন পরই দেশে আসার কথা ছিল। টিকিটও কাটা ছিল। হঠ্যাৎ দূর্ঘটনায় মোট ৪ জন মারা গেছে। আমরা ভাইয়ের লাশটি দ্রুত দেশে আনার দাবী জানাচ্ছি সরকারের কাছে।
সৌদি আরব থেকে মুঠোফোনে সোহেলের এক পরিচিত মোঃ শাহালম বলেন, এই দূর্ঘটনায় সোহেল, লেবাননের মালিকসহ ২ জন ও মিশরের ১ জন মারা গেছেন। বর্তমানে সোহেলের লাশ সৌদি আরবের একটি হাসপাতালে রাখা হয়েছে।