চোরাই মাহিন্দ্র দিয়ে গৃহপালিত পশু চুরি করে ওরা : শিবচরে ৩ টি ছাগল ও মাহিন্দ্রসহ ২ চোর আটক

মো: মনিরুজ্জামান মনির ও মিশন চক্রবর্ত্তী :
মাদারীপুরের শিবচরে চুরি করা ৩ টি ছাগল ও একটি মাহিন্দ্র গাড়িসহ ২ চোরকে আটক করেছে পুলিশ। এই চোর চক্রটি চোরাই মাহিন্দ্র দিয়ে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে গৃহপালিত পশু চুরি করে বিক্রি করে বলে পুলিশের কাছে স্বীকার করেছে।


পুলিশ জানায়, রবিবার রাতে শিবচর থানার এসআই শোভন ভট্টাচার্য্যর্রে নেতৃত্বে পুলিশের একটি টিম কাদিপুর বাজার এলাকায় দায়ীত্ব পালন করছিল। এ সময় যাত্রী বিহীন ১ টি মাহিন্দ্র গাড়ি কাঁঠালবাড়ি ঘাট থেকে আসছিল। পুলিশের সন্দেহ হলে সিগন্যাল দিয়ে মাহিন্দ্র গাড়িটিকে থামিয়ে গাড়িটি তল্লাশী করে। এসময় গাড়ির চালক মোঃ রাজন চৌকিদারকে (৩০) জিজ্ঞাসাবাদ করে পুলিশ। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে চালক মোঃ রাজন চৌকিদার স্বীকার করে মাহিন্দ্র গাড়িটি সে কাঁঠালবাড়ি ঘাট থেকে চুরি করে মাদারীপুরের দিকে পালিয়ে যাচ্ছিল। তার অপরসহযোগী রাসেল মোল্লা ও সে গাড়ি চুরি করে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে গরু, ছাগলসহ বিভিন্ন মালামাল চুরি করে। গত ১৬ ফেব্রুয়ারী তারিখেও তারা পাশর্^বর্ত্তী শরীয়তপুরের নাওডোবা এলাকা থেকে ৩ টি ছাগল চুরি করে শিবচর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের বাজেহারচর এলাকার জুয়েল মুন্সির কাছে অল্প দামে বিক্রি করেছে। পুলিশ রাতেই অভিযান চালিয়ে রাসেল মোল্লাকে (২৫) আটক করে। পরে আটককৃত রাজন ও রাসেলকে সাথে নিয়ে পুলিশ সদস্যরা বাবলাতলা গ্রামে জুয়েল মুন্সির বাড়িতে অভিযান পরিচালনা করে। এসময় জুয়েল মুন্সির গোয়াল ঘর থেকে ৩ টি চোরাই ছাগল উদ্ধার করা হয়। তবে জুয়েল মুন্সি পালিয়ে যায়। চোরাই মাহিন্দ্র গাড়িটির মূল্য প্রায় ২ লাখ ও চোরাই ছাগল ৩ টির মূল্য প্রায় ২৫ হাজার টাকা বলে পুলিশ জানায়। উদ্ধারকৃত মাহিন্দ্র ও ছাগল ৩ টি শিবচর থানা হেফাজতে রয়েছে। আটককৃত রাজন চৌকিদার মাদারীপুর সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের চর বাজিতপুর গ্রামের হাবি চৌকিদারের ছেলে, রাসেল মোল্লা শিবচর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের বাবলাতলা গ্রামের মৃত ইউনুস মোল্লার ছেলে ও জুয়েল মুন্সি দত্তপাড়া ইউনিয়নের বাজেহারচর গ্রামের আসমত আলী মুন্সির ছেলে। সোমবার আটককৃতদের মাদারীপুর জেল হাজতে প্রেরন করা হয়েছে।


আটককৃত রাসেল মোল্লা বলেন, মাহিন্দ্র নিয়ে সন্ধার পরে আসার পথে রাস্তার পাশে ৩ টি ছাগল ছিল। আশপাশে কোন মালিক না থাকায় ছাগল তিনটি গাড়িতে করে নিয়ে বিক্রি করেছি।
আটককৃত রাজন চৌকিদার বলেন, আমি একজনের কাছে টাকা পেতাম সে টাকা না দিয়ে উল্টো আমাকে মেরেছে তাই তার গাড়ি চুরি করেছি।
শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আমির সেরনিয়াবাত বলেন, এ ব্যাপারে মামলা হয়েছে। আটককৃতদের মাদারীপুর আদালতে প্রেরন করা হয়েছে। অপর আসামীদের ধরতে অভিযান চলছে।