মাদারীপুরে ৪ ডাকাত গ্রেফতার

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের রাজৈরে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাতদলের ৪ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার রাত দশটার দিকে উপজেলার রাজন্দ্রী দ্বারাদিয়া এলাকার একটি বাগান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত বেশি কিছু সরঞ্জাম উদ্ধার করে পুলিশ। পরে শুক্রবার দুপুরে আদালতে মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বড়ভাটরা এলাকার মৃত কালাম চৌকিদারের ছেলে শামীম চৌকিদার (৩২), কারিকরপাড়া এলাকার মজিবর শেখের ছেলে সবুজ শেখ (৩৫), ননীক্ষীর এলাকার মৃত বারেক মোল্লার ছেলে সিরাজ মোল্লা (৩৮) এবং রাজৈর উপজেলার নয়াকান্দি সুইচগেট এলাকার মজিবর শেখের ছেলে নজরুল ইসলাম শেখ (৪০)।
শুক্রবার দুপুর জেলা পুলিশ সুপার কার্যালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, একদল ডাকাত সংঘবদ্ধ হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন সংবাদ পেয়ে বৃহস্পতিবার রাতে রাজৈর থানা পুলিশের একটি দল রাজন্দ্রী দ্বারাদিয়া এলাকার অভিযান চালায়। এ সময় ওই এলাকার রাজৈর-ইশিবপুর সড়কের পাশের একটি মেহেগনী গাছের বাগানের ভেতর থেকে ডাকাতির প্রস্তুতিকালে ৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি ইজিবাইক, শাবল, রামদা, কাটার, সেলাই রেঞ্জসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়।
মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) ভাস্কর সাহা বলেন, ‘গ্রেপ্তারকৃতরা আন্তঃজেলা ডাকাত ও চোর চক্রের সদস্য। তারা পরস্পর যোগসাজসে বিভিন্ন বাড়ী, বড় বড় দোকানের তালা কেঁটে মালামাল লুট করে থাকেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামিরা তাদের অপরাধ স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন থানায় চুরি ডাকাতির মামলা রয়েছে। এ ঘটনায় রাজৈর থানায় পুলিশ বাদী হয়ে শুক্রবার সকালে একটি মামলা করেছেন। এরপর আসামিদের আদালতে সোপর্দ করা হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।