চড়ক পূজা উপলক্ষে মাদারীপুরে ৭ দিন ব্যাপী মেলা শুরু

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের রাজৈরে চড়ক পূজা উপলক্ষ্যে সপ্তাহব্যাপী শুরু হয়েছে মেলা। মেলায় আসা ব্যবসায়ী ও আয়োজকদের দাবী আবহাওয়া অনুকূলে থাকলে এবছর ৫০ লাখ টাকার বেচাকেনা হবে। মেলার প্রথম দিন থেকেই ক্রেতা-দর্শনার্থীদের ঢল নেমেছে মেলায়।
জানা গেছে, করোনার প্রভাবে গত তিন বছর ধরে চড়ক পূজা উপলক্ষে মাদারীপুরের রাজৈর উপজেলার আমগ্রামের মেলা বন্ধ ছিল। করোনার প্রভাব না থাকায় এবছর শনিবার থেকে এক সপ্তাহ ব্যাপী মেলা শুরু হয়েছে। মেলায় নানা রকমের দোকানের পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা। মেয়েদের সাজগোছের বিভিন্ন পন্য, কাসা পিতল হাড়ি পাতিল ও শিশুদের খেলনাসহ নানা রকমের খাবারের দোকান। শিশুদের জন্য নাগরদোলা, রেলগাড়িসহ বিভিন্ন ইভেন্ট রয়েছে। এ ছাড়াও মেলায় কাঠের তৈরী নানা রকমের আসবাবপত্রের দোকান দেখা গেছে। প্রায় দুই শতাধিক এসব দোকানে নানা বয়সী মানুষেরা কেনা কাটার জন্য এসেছেন। কেউ কেউ পছন্দের জিনিসপত্র কিনে নিচ্ছেন। করোনার প্রভাব শেষে মেলায় আগের মতন ক্রেতা দর্শনার্থী আসায় এক সপ্তাহে ৫০ লাখ টাকার বেচাকেনা হবে বলে আশা আয়োজকদের। তারা জানালেন আগামীতে আরো জাকজমক ভাবে মেলার আয়োজন করা হবে। মেলাটি শনিবার বিকেলে স্থানীয় সংসদ সদস্য শাজাহান খান উদ্বোধন করেন।
আমগ্রাম চড়ক মেলা উদযাপন কমিটির প্রধান সমন্বকায়ী সুভাষ চন্দ্র সরকার বলেন, চড়ক পূজা উপলক্ষে প্রতি বছরই আমগ্রামে ঐহিত্যবাহী মেলা হয়। করোনার কারনে প্রায় তিন বছর মেলা বন্ধ ছিল। এছর থেকে আবার শুরু হয়েছে। মেলায় দুই শতাধিক স্টল বসেছে। প্রশাসনের পক্ষ থেকেও কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।