মাদারীপুরে ৩ নারী বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে ৩ নারী বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সম্মাননার আয়োজন করা হয়। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম.মোজাম্মেল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।
সারাদেশের ৬১ জেলায় একযোগে মহিলা বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়। মাদারীপুর জেলায় তিনজন মহিলা বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়। এরা হলেন মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের চরমুগরিয়া এলাকার আরতি রানী সাহা, একই উপজেলার রাজারচর পখিরা গ্রামের মোসা. আয়শা বেগম এবং রাজৈর উপজেলার নবগ্রামের চিন্তাময়ী।
এদের মধ্যে দুইজন মহিলা মুক্তিযোদ্ধা জীবিত এবং একজন মৃত। মৃত নারী মুক্তিযোদ্ধা আয়শা বেগমের পক্ষে তার দুই ছেলে সম্মাননা গ্রহণ করেন। সম্মাননা প্রদান করেন মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শিমুল কুমার সাহা, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাইনউদ্দিন, কালকিনি উপজেলা নির্বাহী অফিসার দীপঙ্কর তঞ্চঙ্গ্যা, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মাহমুদা আক্তার কণা, বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান প্রমুখ। এছাড়াও কিশোর কিশোরী ক্লাব এর শিক্ষক, কর্মচারী, প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
সম্মাননা প্রদান অনুষ্ঠানের শুরুতে কিশোর কিশোরী ক্লাব এর শিক্ষকদের পক্ষ থেকে দেশাত্মবোধক গান এবং ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করে নেয়া হয় নারী বীর মুক্তিযোদ্ধাদের।