মাদারীপুরে শুরু হয়েছে দুইদিন ব্যাপী বড়শি দিয়ে মাছ ধরার প্রতিযোগিতা

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুর শহরের সোয়া এক কিলোমিটারের শকুনী লেকে শুরু হয়েছে দুইদিন ব্যাপী বড়শি দিয়ে মাছ ধরার প্রতিযোগিতা। শুক্রবার ভোর ৬টায় শুরু হওয়া এই প্রতিযোগিতা চলবে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত। এতে অংশ নেয় বিভিন্ন জেলা থেকে আসা সৌখিন মৎস শিকারীরা।
জেলা প্রশাসন জানায়, ৪ হাজার টাকার টিকিট মূল্যে বরিশাল, গোপালগঞ্জ, ফরিদপুর, শরিয়তপুরসহ বিভিন্ন জেলার ৬০ জন মৎস শিকারী এতে অংশ নেন। বছরে একাধিকবার এই প্রতিযোগিতার আয়োজন করেন মাদারীপুর জেলা প্রশাসন। সোয়া এক কিলোমিটারের এই লেকে মাছ ধরার মাচা তৈরী করে অংশগ্রহণকারী প্রত্যেকে ৬টি বড়শি দিয়ে মাছ ধরার এই প্রতিযোগিতায় অংশ নেয়। তাদের এই মাছ ধরা দেখতে ভীড় করেণ দর্শনার্থীরা। সাড়ে ৮ কেজি কাতল, রুই মাছসহ বিভিন্ন প্রকারের মাছ ধরা পড়ছে শিকারের বড়শিতে, এতে খুশি অংশগ্রহণকারীরা। এদিকে জেলা প্রশাসনের দাবী, মৎসপ্রেমীদের সুবিধার্থে এই আয়োজন করে আসছে জেলা প্রশাসন।
মাদারীপুর শকুনি লেক সংরক্ষন ও ব্যবস্থাপনা কমিটির সদস্য মো. শহিদুল ইসলাম মুন্সি জানান, মৎস শিকারীদের চাহিদা অনুযায়ী জেলা প্রশাসন এই আয়োজন করে থাকে। এখানে বিভিন্ন জেলা থেকে আসা শিকারীরা দুইদিন ব্যাপী মাছ শিকার করেন। এছাড়া ওজনের দিক থেকে বড় মাছ ধরা তিনজন মৎস শিকারীকে পুরস্কার দেয়া হবে জেলা জেলা প্রসাশকের পক্ষ থেকে।