মাদারীপুরে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় আহত ১০, আটক-৩

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুর সদর উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে ৪ টি বসতবাড়িতে ব্যাপক ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। এসময় বাঁধা দিলে প্রতিপক্ষের হামলায় নারীসহ অন্তত ১০ জন আহত হয়। এ ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও ক্ষতিগ্রস্থ পরিবার জানায়, সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের শ্রীনাথদী বাজিতপুর এলাকার রুহুল আমিন সরদারের ২১ শতাংশ জমি নিয়ে সম্প্রতি বিরোধ সৃষ্টি হয় প্রতিবেশী সামছু ফকিরের সাথে। সেই বিষয়কে কেন্দ্র করে রুহুল আমিনের বাড়িতে শনিবার রাতে অতর্কিত হামলা চালায় সামছু ও তার লোকজন। এ সময় রুহুল আমিন সরদার, কিরণ সরদার, রহমান সরদার ও পারুল বেগমের বসতবাড়িতে ভাঙচুর ও লুটপাট চালানো হয়। এতে বাঁধা দিলে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে ও লাঠির আঘাতে আহত করা হয় ১০ জনকে। আহতদের মধ্যে ৫ জনের পরিচয় পাওয়া গিয়েছে। তারা হলেন, ওই এলাকার মোকসেদ হাওলাদারের ছেলে রফিকুল হাওলাদার, আলম হাওলাদারের ছেলে কালু হাওলাদার, আলমগীর সরদারের ছেলে সৌরভ সরদার, আমিন হাওলাদারের মেয়ে সোমেলা বেগম ও আমিন হাওলাদারের ছেলে খলিল হাওলাদার। এদের মধ্যে রফিকুল হাওলাদারের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে অভিযান চালিয়ে ৩ জনকে আটক করেছে সদর থানা পুলিশ।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে প্রধান অভিযুক্ত সামছু ফকিরসহ ৩ জনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।