মাদারীপুরে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশনে একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১

মাদারীপুর প্রতিনিধি :
করোনা উপসর্গ নিয়ে মাদারীপুর সদর হাসপাতাল আইসোলেশন ভর্তি থাকা এক রোগীর শুক্রবার মৃত্যু হয়েছে। সম্প্রতি ্ওই ব্যাক্তি ঢাকা থেকে করোনা উপসর্গ নিয়ে মাদারীপুর এসেছিল। এ ছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় শিবচরের ১ জনসহ ১১ জন করোনা শনাক্ত হয়েছেন।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, মাদারীপুর সদর উপজেলার দুধখালী ইউনিয়নের হাউসদি গ্রামের হাবিবুর রহমানের ছেলে নাজমুল হোসেন (৪৫) ঈদের আগে ঢাকার যাত্রবাড়ি থেকে জ¦র কাশিসহ করোনার উপসর্গ নিয়ে বাড়িতে আসেন। বাড়ি আসার পর অসুস্থ্যবোধ করলে বুধবার সন্ধ্যায় সদর হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে থাকা অবস্থায় আরো বেশি অসুস্থ্যবোধ করলে তাকে সদর হাসপাতাল আইসোলেশনে রাখা হয়। আইসোলশেনে থাকা অবস্থায় শুক্রবার তার মৃত্যু হয়। মৃত্যুর আগেই তার নমুনা পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে তবে রিপোর্ট এখনো আসেনি। এছাড়া গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে ১১ জন করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় ৭ জন, কালকিনি উপজেলায় ২ জন, রাজৈর উপজেলায় ১ জন ও শিবচর উপজেলায় ১ জন রয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১শ জনে দাঁড়ালো। গত ২৪ ঘন্টায় জেলা থেকে ২শ ৬২ জনসহ এ পর্যন্ত ২ হাজার ১ শ ৮৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় প্রেরন করা হয়েছে। এর মধ্যে এ পর্যন্ত ১ হাজার ৮শ ৮২ জনের রিপোর্ট পাওয়া গেছে। করোনা আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ৫৩ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন, ৪৫ জন চিকিৎিসাধীন রয়েছেন ও ২ জনের মৃত্যু হয়েছে।
মাদারীপুর সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম জানিয়েছেন, মারা যাওয়া রোগীর নমুন সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। এখনো করোনা সে পজেটিভ নাকি নেগেটিভ সেটি নিশ্চিত হওয়া যায়নি। তবে তার ভেতরে করোনার উপসর্গ দেখা গিয়েছিল বলেই আমরা তাকে আইসোলেশনে ভর্তি করেছিলাম।