ঢাকা-শিবচর-ভাঙ্গা রেলপথ উদ্বোধন ঘিরে শিবচরে সাজ সাজ রব, উৎসবমুখর পরিবেশ

মোহাম্মদ আলী মৃধা :
বহুল প্রত্যাশিত ঢাকা-ভাঙ্গা রেলওয়ে আগামীকাল ১০ অক্টোবর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । রেলওয়ে উদ্বোধনকে ঘিরে মাদারীপুরের শিবচরে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। প্রধানমন্ত্রী ঢাকা থেকে রেলে চড়ে ভাঙ্গা আসবেন। তার আগমনকে ঘিরে ইতমধ্যেই সকল প্রস্তুতি শেষ হয়েছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে জাতীয় সংসদের চীফ হুইপ স্থানীয় সাংসদ নূর-ই-আলম চৌধুরীর নির্দেশনায় শিবচরেও ব্যপক প্রস্তুতি গ্রহন করেছে আওয়ামী লীগ। শিবচরের ২ টি রেল স্টেশন পদ্মা ও শিবচরসহ পুরো এলাকায় বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত ব্যানার, ফেস্টুন, পোস্টারে সাজানো হয়েছে। বিভিন্ন স্থানে রং বেরংয়ের বিশালাকার নৌকা প্রতীক আলাদা শোভাবর্ধন করেছে। রেল লাইনের উভয় প্রান্তে দাড়িয়ে হাজার হাজার মানুষ প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবে বলে নের্তৃবৃন্দ জানান। এদিন দুপুরে ভাঙ্গার ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে জনসভায় ভাষন দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে বেলা ১১ টায় মুন্সিগঞ্জের মাওয়ায় ঢাকা-ভাঙ্গা রেলপথের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এরপর সেখান থেকে রেলে চড়ে পদ্মা সেতু পাড়ি দিয়ে শিবচরের পদ্মা ও শিবচর স্টেশন হয়ে ভাঙ্গা রেল জংশনে আসবেন। সেখানে প্রেস ব্রিফিং শেষে ভাঙ্গার জনসভাস্থলে আসবেন প্রধানমন্ত্রী।
প্রকল্প ব্যবস্থাপক (মাওয়া ভাঙ্গা সেকশন) ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঢাকা-ভাঙ্গা রেলপথ উদ্বোধন করবেন। তার আগমনকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। বিভিন্ন সাজ সজ্জাসহ সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী তার নিজের পরিকল্পনায় পদ্মা সেতুর সাথে একটি নতুন সংযোগ আমাদের দিয়েছেন। আমরা দক্ষিনবঙ্গের মানুষ এজন্য ভাগ্যবান এবং আমরা এজন্য আসলেই তার কাছে ঋনী হয়ে গেছি সবদিক দিয়ে। এ অঞ্চলের সকল মানুষ এখন অপেক্ষা করছে মাননীয় প্রধানমন্ত্রী কবে আসবেন। রেল উদ্বোধন নিয়ে শিবচরেও আমাদের ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। আসলে মানুষকে ডাকা লাগবে না, মানুষ এখন এতই খুশি যে তারা এমনিতেই মাননীয় প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে চলে আসবে।