মাদারীপুরে ওসির উপর বোমা বিস্ফোরনের ঘটনায় ৩ শতাধিক লোকের বিরুদ্ধে মামলা

কালকিনি প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাবেক ও বর্তমান চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের সময় ওসির উপর বোমা বিস্ফোরনের ঘটনায় উভয় পক্ষের ৮৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামাসহ ৩ শতাধিক লোকজনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছেন। এ মামলায় ৪ জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করেছে পুলিশ। এদিকে গ্রেফতার আতঙ্কে ওই এলাকা পুরুষ শুন্য হয়ে পড়েছে।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার আলীনগর ইউপির বর্তমান চেয়ারম্যান শাহিদ পারভেজ ও সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারের লোকজন দেশী অস্ত্র নিয়ে গত রোববার দুপুরে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় উভয় পক্ষের লোকজন ওই এলাকার ১৪ টি বাড়ি ভাংচুর চালায় এবং অর্ধশতাধিক বোমা বিস্ফোরন করে। এ খবর পেয়ে কালকিনি থানার ওসি মো: শামীম হোসেনের নের্তৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে চেষ্টা করে। এ সময় সংঘর্ষকারীদের ছোড়া একটি বোমা ওসি মো: শামীম হোসেনের পায়ের উপর এসে পড়ে। এতে ওসি শামিম গুরুতর আহত হন। তাকে প্রাথমিক অবস্থায় কালকিনি হাসপাতালে নেয়া হয়। কিন্তু সেখানে তার অবস্থার অবনতি হলে পরে তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। এ হামলার ঘটনায় সোমবার কালকিনি থানা পুলিশ বাদী হয়ে উভয় পক্ষের শতাধিক সমর্থকদের বিরুদ্ধে দুইটি মামলা করেন। এ মামলার আসামী টুমচর গ্রামের জসিম (৪০), তানভির হাসান (১৮), নয়ন(২২), সাব্বিরকে (১৭) গ্রেফতার করে সোমবার মাদারীপুর জেল হাজতে প্রেরন করেছে পুলিশ। ঘটনার পর থেকেই গ্রেফতার আতঙ্কে আলীনগর এলাকা পুরুষশুন্য হয়ে পড়েছে। এলাকার বেশির ভাগ লোকজন ঘর বাড়ি তালাবদ্ধ রেখে গা ঢাকা দিয়ে রয়েছেন বলে জানা গেছে।
এ বিষয় জানতে চাইলে বর্তমান চেয়ারম্যান শাহিদ পারভেজ ও সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলনকে এলাকায় পাওয়া যায়নি এবং তাদের ফোনেও পাওয়া যায়নি।
কালকিনি থানার ভারপ্রাপ্ত ওসি মারগুব তৌহিদ জানান, আমরা ঘটনাস্থলে পুলিশ মোতায়ন রেখেছি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।