শিবচরে মেয়ের বর আনতে হেলিকপ্টার পাঠালেন শশুর

মোহাম্মদ আলী মৃধা ও মো: হাসান মোল্লা :
মাদারীপুরের শিবচরে মেয়ের বরকে আনতে হেলিকপ্টার পাঠালেন ইতালী প্রবাসী শশুর। শশুরের ইচ্ছে পূরনে বিয়ে শেষে হেলিকপ্টারে করে নববধূকে বাড়ি নিয়ে যান জাপান প্রবাসী ও্ই যুবক। প্রত্যন্ত এলাকার এ বিয়েকে ঘিরে ছিল উৎসবমুখর পরিবেশ।
জানা যায়, উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের সানকিরচর গ্রামের ইতালীর প্রবাসী নাজিমউদ্দিন নাদিম বেপারী দীর্ঘদিন ধরে ইতালীতে বসবাস করেন। তিনি ইতালীর নেপোলী আওয়ামী লীগের সভাপতি পদে রয়েছেন। একমাত্র মেয়ে সাইদ শিরিনসহ পরিবারের সদস্যরাও প্রায় ২৪ বছর ধরে ইতালীতেই থাকেন। ইতালী প্রবাসী নাজিমউদ্দিন নাদিম মেয়ে সাইদ শিরিন এর বিয়ে ঠিক করেন একই ইউনিয়নের বাঁশকান্দি গ্রামের ব্যবসায়ী দেলোয়ার মুন্সির ছেলে জাপান প্রবাসী সাবেক ছাত্রলীগ নেতা নুরুজ্জামান মুন্সির সাথে। নুরুজ্জামান মুন্সি গত প্রায় ৪ বছর ধরে জাপানে রয়েছেন। উভয় পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার নুরুজ্জামান ও সাইদ শিরিন এর বিয়ের দিন ধার্য্য করা হয়। তবে ইতালী প্রবাসী নাজিমউদ্দিন নাদিম বেপারীর ইচ্ছে আদরের মেয়ের বরকে হেলিকপ্টারে করে নিজ বাড়িতে আনবেন ও মেয়েকে হেলিকপ্টারে চড়িয়েই শশুরবাড়ি পাঠাবেন। তাইতো শুক্রবার সকালে মেয়ের বরকে আনতে হেলিকপ্টার ভাড়া করে বরের বাড়িতে পাঠান নাজিমউদ্দিন নাদিম। হেলিকপ্টার বরকে নিয়ে দুপুরে নাজিমউদ্দিন নাদিম বেপারীর বাড়িতে আসেন। সেখানে বিয়ের আনুষ্ঠানিকতা শেষে বর নুরুজ্জামান মুন্সি নববধূ সাইদ শিরিনকে নিয়ে হেলিকপ্টারে চড়ে নিজ বাড়িতে ফিরে যান। এসময় বিয়ের নিমন্ত্রনে আসা অতিথিসহ শতশত মানুষ ভীড় জমায় নাজিমউদ্দিন নাদিম বেপারীর বাড়িতে। প্রায় ৫ হাজার মানুষের ভোজের আয়োজন ছিল বিয়েতে। ছিল হরেকরকমের খাবার।
স্থানীয় রফিক বেপারী বলেন, আমাদের এলাকার মেয়ের বিয়েতে বর হেলিকপ্টারে চড়ে আসায় আমরা খুব খুশি। অনেকেই কাছ থেকে হেলিকপ্টার দেখতে এসেছে।
বিয়ের অতিথি অভিনেতা সিদ্দিকুর রহমান বলেন, আমি আমার বন্ধুর মেয়ের বিয়ে অনুষ্ঠানে এসেছি। বিয়ে হচ্ছে আনন্দের বিষয়। বরপক্ষ হেলিকপ্টারে চড়ে আসবে কনে হেলিকপ্টারে চড়ে শশুরবাড়ি যাবে এটা একটা অন্যরকম আনন্দ। আজ উৎসুক মানুষ যেমন হেলিকপ্টার দেখতে এসেছে আমি কামনা করবো এই দম্পত্¦ির সুখী জীবন দেখতে দীর্ঘদিন পরেও যেন মানুষ আসতে পারে।
বর নুরুজ্জামান মুন্সি বলেন, অবশ্যই আজকে খুব আনন্দের একটি দিন। আর আমার এই শিবচর উপজেলা বাংলাদেশের মধ্যে একটি স্মার্ট উপজেলা। এমন আয়োজনের মাধ্যমেই এই স্মার্ট উপজেলার আবারো বহি:প্রকাশ ঘটলো বলে মনে করি।
কনের বাবা নাজিমউদ্দিন নাদিম বেপারী বলেন, আমার মেয়ের জন্মের পরই আমি মনে মনে ইচ্ছে করেছিলাম আমার মেয়ের বিয়েতে আমি জামাইকে হেলিকপ্টারে করে বাড়ি আনবো এবং মেয়েকে হেলিকপ্টারে চড়িয়েই শশুরবাড়ি পাঠাবো। আজ সেই স্বপ্ন আমার পূরন হওয়ায় আমি খুব খুশি। এলাকার সকল মানুষকে নিয়ে আজ এই আনন্দ ভাগাভাগি করে নিতে পেরে খুব ভাল লাগছে।