শিবচরে বিকাশ কর্মীকে কুপিয়ে টাকা ছিনতাই : ২ ছিনতাইকারী আটক

মো: মনিরুজ্জামান, মিঠুন রায়, অপূর্ব দাস ও মিশন চক্রবর্ত্তী :
শিবচরে এক বিকাশ কর্মীকে কুপিয়ে গুরুতর আহত করে সাড়ে ৩ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনার ৪৮ ঘন্টার মধ্য পুলিশ রিফাত মাদবর ও নজরুল ইসলাম কালু নামের দুই ছিনতাইকারীকে আটক করেছে । এসময় পুলিশ ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেল ও ছিনতাইকৃত ৪০ হাজার টাকা উদ্ধার করেছে।
পুলিশ জানায় , শিবচর বিকাশ অফিসের ডিস্ট্রিবিশন সেলস অফিসার মাহবুব রহমান গত ৬ ডিসেম্বর রবিবার দুপুরে উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের সাহেবের হাট থেকে মোটরসাইকেল নিয়ে দক্ষিন বহেরাতলা ইউনিয়নের সিংগাপুর মোড়ে যাচ্ছিল। মাঝপথে হঠাৎ একটি ইঞ্জিনচালিত ভ্যান মাহবুবের গতিরোধ করে। মাহবুব ভ্যান চালককে ছিনতাইকারী ভেবে পিছন দিকে মোটরসাইকেল ঘোরানোর চেষ্টা করে। এসময় পিছন দিক থেকে ডিসকভার কোম্পানীর ঢাকা মেট্রো-হ ১১৯১১২ মোটরসাইকেলে আসা ছিনতাইকারী চক্রের ২ সদস্য ধারালো অস্ত্র ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে মাহবুবের সাথে ব্যাগে থাকা সাড়ে ৩ লাখ টাকা নিয়ে মোটরসাইকেলে ২ জন ও ভ্যানে একজন ছিনতাইকারী পালিয়ে যায়। পরে স্থানীয় এক ব্যাক্তি মাহবুবকে আহতাবস্থায় উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ছিনতাইয়ের ঘটনায় অভিযোগ পেয়ে পুলিশ ওইদিনই অভিযান শুরু করে। বুধবার রাতে পুলিশ অভিযান চালিয়ে দক্ষিন বহেরাতলা থেকে ছিনতাইকারী রিফাত মাদবর(২৪) ও নজরুল ইসলাম কালুকে (৩৫) আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা ছিনতাইয়ের কথা স্বীকার করেছে বলে পুলিশ জানিয়েছে। আটককৃত ছিনতাইকারী রিফাত মাদবর বহেরাতলা দক্ষিণ ইউনিয়নের মোসলেম মাদবরের ছেলে ও নজরুল ইসলাম কালু একই গ্রামের মৃত সামচু কাজীর ছেলে। বৃহস্পতিবার দুপুরে আটককৃতদের মাদারীপুর আদালতে প্রেরণ করা হয়েছে।
শিবচর থানার অফিসার ইনচার্জ মোঃ মিরাজ হোসেন বলেন, বুধবার রাতে উপজেলার বহেরাতলা থেকে ছিনতাইকারী চক্রের ২ সদস্যকে আটক করা হয়েছে। আটককৃতদের স্বীকারোক্তি মোতাবেক অভিযান চালিয়ে ছিনতাইকৃত আংশিক টাকা ও ছিনতাইকাজে ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। আটককৃতদের মাদারীপুর আদালতে প্রেরন করা হয়েছে।