শিবচরে ইউপি সচিব করোনা শনাক্ত

শিবচর বার্তা ডেক্স :
শিবচরে নতুন করে এক ইউপি সচিব করোনা শনাক্ত হয়েছে। ওই ইউপি সচিবের সংস্পর্শে আসা এক শিক্ষা কর্মকর্তা, এক ইউপি চেয়ারম্যান, ৬ ইউপি সচিবসহ ৩০ পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য বিভাগ জানায়, রবিবার পাওয়া করোনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী উপজেলার এক ইউপি সচিব করোনা শনাক্ত হয়। ওই সচিব শিবচরে কর্মরত থাকলেও মাদারীপুর সদর উপজেলায় তার বাসা। বেশ কিছুদিন যাবত সে নিজ বাসাতেই অবস্থান করছে। তার করোনা শনাক্তের রিপোর্ট আসার পরপরই উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ ওই ইউপি সচিবের সংস্পর্শে আসা এক শিক্ষা কর্মকর্তা, এক ইউপি চেয়ারম্যান, ৬ ইউপি সচিবসহ ৩০ পরিবারকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেছেন। ওই ইউপি সচিবকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। এ নিয়ে শিবচরে আক্রান্ত সংখ্যা দাঁড়ালো ২৫ জনে। এর মধ্যে ২২ জন সুস্থ্য হয়ে আগেই বাড়ি ফিরেছেন। ২ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় নতুন করে মোট ২১ জন শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৬ জন, রাজৈরে ৭, কালকিনি ৭ এবং শিবচরে ১জন। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৫ জনে। নতুন শনাক্তদের বাড়িতে ও হাসপাতালের আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। রবিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।
শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, শিবচরে নতুন করে আক্রান্ত এক ইউপি সচিবের সংস্পর্শে আসা এক শিক্ষা কর্মকর্তা, এক ইউপি চেয়ারম্যান, ৬ ইউপি সচিবসহ ৩০ পরিবারকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। ওই ইউপি সচিবকে হোম আইসোলেশনে রাখা হয়েছে।
মাদারীপুর সিভিল সার্জন ডা. মো. শফিকুল ইসলাম বলেন, ‘গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর হাসপাতালের একজন নার্স রয়েছেন। গত ২৪ ঘন্টায় একজন সুস্থ্য হয়েছেন। আক্রান্ত ৮৫ জনের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন ৪৫ জন। বর্তমানে চিকিৎসাধীন ৩৮ এবং মৃত্যু বরণ করেছে ২ জন।’