শিবচর আইসোলেশন সেন্টারে একসাথে ২০-২৫ জন করোনা রোগীর চিকিৎসার সক্ষমতা,হাইফ্লোনেজাল ক্যানোলাসহ আরো চিকিৎসা সামগ্রী সংযোজন

শিব শংকর রবিদাস, কমল রায় ও মিশন চক্রবর্ত্তী :
করোনা সংক্রমন রোধে শিবচরের ২ হাসপাতালসহ মাদারীপুরের ৪ হাসপাতালে হাইফ্লোনেজাল ক্যানোলাসহ জরুরী চিকিৎসা সামগ্রী বিতরন করা হয়েছে জেলা পরিষদের পক্ষ থেকে। রবিবার সকালে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা জন্য বিশেষায়িত হাসপাতাল বহেরাতলা হাজী কাশেম উকিল মা ও শিশু কল্যান কেন্দ্র ও দত্তপাড়া চৌধুরী ফাতেমা বেগম মা ও শিশু কল্যান কেন্দ্রর জন্য হাইফ্লোনেজাল ক্যানোলা ২টি, অক্সিজেন কনসেনট্রেটর ২টি , পালস অক্সিমিটার ৪ টি দেয়া হয়। এছাড়াও মাদারীপুর সদর হাসপাতালে ও কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একই সামগ্রী বিতরন করা হয়। সম্প্রতি চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী শিবচর স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে আসলে জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী করোনা রোগীদের জন্য উপরে উল্লেখিত সামগ্রী দেয়ার ঘোষনা দেন। করোনা প্রতিরোধে প্রায় ৩০ লাখ টাকার চিকিৎসা সামগ্রী জেলা পরিষদের পক্ষ থেকে বিতরন করা হয়েছে। এসকল সামগ্রী বিতরন কালে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা: শশাঙ্ক চন্দ্র ঘোষ, জেলা পরিষদের সদস্য শাহরিয়ার হাসান খান রানা, আয়শা সিদ্দিকা মুন্নী প্রমুখ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, আমরা মাননীয় চীফ হুইপ স্যার ও জেলা পরিষদ চেয়ারম্যান স্যারের উদ্যোগে যে সকল চিকিৎসা সামগ্রী পেয়েছি তা খুবই উন্নতমানের। এগুলো পাওয়ার ফলে এখন কোন করোনা রোগী অক্সিজেনের অভাবে অসুস্থ্য হবে না। একজন মূমূর্ষ রোগীকে আইসিউতে নেওয়ার আগ মূহুর্ত পর্যন্ত আমরা তাকে অক্সিজেন সাপোর্ট দিতে পারবো। আমাদের আইসোলেশন সেন্টার চালু আছে। চীফ হুইপ স্যারের নির্দেশনা রয়েছে শুধু শিবচর নয় দেশের যে কোন স্থান থেকে কোন রোগী আসলে আমাদের আইসোলেশন সেন্টারে ভর্তি হয়ে চিকিৎসার সুযোগ পাবে।
উপজেলা আওয়ামীলীগের সাধারন ডা: মোঃ সেলিম বলেন, করোনা প্রতিরোধে দেশের প্রথম করোনা সংক্রমিত এলাকা শিবচরে প্রথম ২০ শয্যার আইসোলেশন সেন্টার স্থাপন করেন চীফ হুইপ মহোদয়। সেই আইসোলেশন সেন্টারে হাই ফ্লো নেজাল ক্যানোলা , অক্সিজেন কনসেনট্রেটর , পালস অক্সিমিটার,উন্নত মানের খাবার সুবিধা রয়েছে। কয়েকদিন আগে চীফ হুইপ মহোদয় ও জেলা পরিষদের চেয়ারম্যান হাসপাতালে এসে আরো সামগ্রী দেয়ার ঘোষনা অনুসারে এসকল সামগ্রী সংযুক্ত হওয়ায় ২০ জন করোনা রুগী একসাথে উন্নত চিকিৎসা পাবেন।
জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী বলেন, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীসহ মাদারীপুরের ২ সংসদ সদস্যর পরামর্শক্রমে ৪ হাসপাতালে করোনা রুগীদের জন্য উন্নতমানের এ চিকিৎসা সামগ্রী দেয়া হয়েছে। এরফলে করোনা রুগীদের অক্সিজেন সহজলোভ্য হবে, উন্নতমানের চিকিৎসা পাবেন।