মাদারীপুরে জাটকা বিক্রির অপরাধে ৫ মৎস ব্যবসায়ীকে ১ বছরের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত

রাজৈর প্রতিনিধি :
মাদারীপুরের রাজৈর থেকে বিপুল পরিমান জাটকা জব্দ করেছে মৎস্য অধিদপ্তর। বুধবার উপজেলার টেকেরহাট বন্দরের মৎস্য আড়ৎ থেকে এসব জাটকা জব্দ করা হয়। এ সময় জাটকা বিক্রির অপরাধে ৫ মৎস্য ব্যবসায়ীকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।
রাজৈর মৎস্য অধিদপ্তর ও ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, টেকেরহাট বন্দরের সাহাবুদ্দিন মোল্লা কমপ্লেক্সের পিছনে মৎস্য আড়তে জাটকা বিক্রি হচ্ছে সংবাদের ভিত্তিতে বুধবার সকালে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। এ সময় প্রায় ৯ শ কেজি জাটকা জব্দ করা হয়েছে। জাটকা ব্যবসায়ের সাথে জড়িত থাকায় সরমঙ্গল গ্রামে মৃত রহিম বেপারীর ছেলে সালাম বেপারী, মুকসুদপুর উপজেলার মুনিরকান্দি গ্রামের মৃত নিখিল বিশ্বাসের ছেলে প্রদীপ বিশ্বাস, রাজৈর বেপারীপাড়া গ্রামের মৃত নুরুদ্দিন বেপারীর ছেলে মাসুদ রানা, পশ্চিম রাজৈর গ্রামের মৃত হোসেন হাওলাদারের ছেলে সাহাদাত হাওলাদার, ও হৃদয়নন্দী গ্রামের মান্নান হাওলাদারের ছেলে রহিম হাওলাদারসহ ৫ জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৪ ধারা মোতাবেক ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিসুজ্জামান এই আদেশ দেন।
রাজৈর উপজেলা মৎস্য কর্মকর্তা মানিক মল্লিক জানান, প্রতিবছর নভেম্বর থেকে জুন পর্যন্ত আমরা জাটকার বিরুদ্ধে অভিযান পরিচালনা করে থাকি। আজ বুধবার নিষিদ্ধ জাটকা বিক্রির দায়ে ৫ জনকে কারাদন্ড দেওয়া হয়েছে। জব্দকৃত জাটকাগুলো বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় বন্টন করে দেওয়া হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।