সাংবাদিক হত্যার প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি :
জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে পিটিয়ে হত্যার প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা ১২টার দিকে মাদারীপুর প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
বাংলা নিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতি‌নি‌ধি ইম‌তিয়াজ আহ‌মেদের সভাপ‌তি‌ত্বে ও সাংবাদিক জ‌হিরুল ইসলাম খা‌নের সঞ্চালনায় বক্তব্য রা‌খেন সাংবা‌দিক গোলাম মাওলা আকন্দ, এসএম আরাফাত হাসান, রিপনচন্দ্র ম‌ল্লিক, ম‌নির হো‌সেন, অজয় কুন্ডু, মঞ্জুর হোসেন, বেলাল রিজভী, বিধান মজুমদার প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, ‘সাংবাদিক নির্যাতনের বিচারহীনতার কারণে গোলাম রাব্বানি নাদিমের মতো আরও একজন সাংবাদিককে নিষ্ঠুর ভাবে হত্যা করা হলো।শুধুমাত্র সংবাদ লেখার কারণে একজন ইউপি চেয়ারম্যান নাদিমকে ডিজিটাল নিরাপত্তা আইনে ফাঁসানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে হত্যাকান্ডের মতো ন্যক্করজনক ঘটনা ঘটিয়েছে। একজন সাংবাদিকদকে মোটরসাইকেল থেকে ফেলে দিয়ে প্রকাশে পিটিয়ে হত্যার মতো ঘটনা উদ্বেগজনক। অবিলম্বে এই হত্যার সাথে জড়িত ইউপি চেয়ারম্যানসহ সকল অপরাধীদের গ্রেপ্তার করে কঠোর শাস্তির দাবি জানানো হয়।
প্রসঙ্গত, গত বুধবার রাতে জামালপুরে বকশিগঞ্জ বাজার থেকে নিলক্ষীয়ায় বাড়ি ফিরছিলেন বাংলা নিউজ টোয়েন্টিফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি ও ৭১ টিভির বকসীগঞ্জ উপজেলা প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিম। এ সময় একদল দুর্বৃত্ত অতর্কিত হামলা চালিয়ে তাকে বেদম পিটিয়ে জখম করে। প্রথমে স্থানীয়রা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেলে ভর্তি করেন। পরদিন (বৃহস্পতিবার) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় সেখানেই মারা যান এই সাংবাদিক। শুক্রবার সকাল পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি। এদিকে বকশীগঞ্জের এন এম নূর মোহাম্মদ উচ্চবিদ্যালয় মাঠে নিহত গোলাম রব্বানির প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে।