মাদারীপুরে ১‘শ টাকায় পুলিশের চাকরি পেল ৩৩ জন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে মেধা ও যোগ্যতার ভিত্তিতে মাত্র ১‘শ টাকার অনলাইন চার্জ দিয়ে আবেদন করে ৫ জন নারী ২৮ জন পুরুষসহ ৩৩ জন পুলিশের ট্রেইনিং রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকুরী পেলেন। বুধবার রাতে পুলিশ লাইনের সম্মেলন কক্ষে পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল-পিপিএম (বার) এ তথ্য জানান।
জেলা পুলিশ সূত্রে জানা যায়, সরকার ঘোষিত ২০২২ সালের পুলিশ নিয়োগ পদে মাদারীপুর জেলায় ৩৩ টি পদের বিপরীতে ১১২৪ জন চাকুরী প্রত্যাশীদের নিয়ে মার্চ মাসের ২৭ তারিখ যাত্রা শুরু হয়। পরবর্তীতে সেখান থেকে এপ্রিল মাসের ৮ তারিখে লিখিত পরিক্ষা ও ২০ তারিখে মৌখিক পরীক্ষা শেষে মেধা তালিকা অনুযায়ী বিভিন্ন কোঠা বিভাজন করে ২৮ জন পুরুষ ও ৫ জন নারীকে মনোনীত করা হয়। বাংলাদেশ পুলিশের জন্য মেধাবী ও শারীরিক সক্ষমতায় যোগ্যতার প্রার্থী খুঁজে নিতেই নতুন নিয়মে নিয়োগ। বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষায় বাছাইকৃত যোগ্য প্রার্থীদের ১ম দিনে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণ, ২য় দিনের ইভেন্ট দৌড়, পুশআপ, লং জাম্প, হাই জাম্প এবং ৩য় দিনের ইভেন্ট দৌড়, ড্র্যাগিং, রোপ ক্লাইম্বিং এ কৃতকার্য প্রার্থীদের অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।
মাদারীপুর জেলা হতে নিয়োগযোগ্য প্রকৃত শূণ্যপদের কোটার অনুকূলে সরকার কর্তৃক জারীকৃত বিদ্যমান কোটা পদ্ধতি (সাধারণ, মুক্তিযোদ্ধা, আনসার ও ভিডিপি, এতিম, পোষ্য এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটা) অনুসরণ করে লিখিত, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নাম্বারের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী প্রাথমিকভাবে নির্বাচিত ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহনকারী সকল কৃতকার্য প্রার্থীদের বুধবার রাতে পুলিশ লাইনের সম্মেলন কক্ষে নিয়োগ বোর্ডের সভাপতি মাদারীপুর পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল- পিপিএম (বার) আন্তরিক অভিনন্দন ও ফুলের শুভেচ্ছা জানান।
মাদারীপুর পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, গত বছরের ন্যায় এবারো ১০০ ভাগ সুষ্ঠু ও স্বচ্ছতার মধ্যে এই ট্রেইনিং রিক্রুট প্রক্রিয়াটি সম্পন্ন করা হয়েছে। সবাই সবার যোগ্যতা অনুযায়ী সিলেকশন হয়েছে। প্রত্যেকটি জায়গায় চাকুরির ক্ষেত্রে আমরা যদি এভাবে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে নিতে পারি, তাহলে প্রতিটি সেক্টরে আমাদের লক্ষ্য ও অর্জন এবং কাজ করার জন্য যে যোগ্যতাগুলো দরকার তা সম্ভব।