মাদারীপুরে সেই ইমামের সংস্পর্শে আসা নতুন ১ জনসহ একই গ্রামে আক্রান্ত ১৩ জন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের রাজৈরে করোনা আক্রান্ত ইমামের সংস্পর্শে আসা আরো ১ জনসহ একই গ্রামে আক্রান্ত এখন ১৩ জন। রবিবার নতুন শনাক্ত হওয়া ওই ব্যক্তি ৫৫বছরের এক বৃদ্ধ। এদিকে বৃহস্পতিবার ওই গ্রামে ৮৫ বছরের এক বৃদ্ধ ও গর্ভবতী নারীসহ ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। ইমামের করোনা শনাক্ত হওয়ার পরে তার সংস্পর্শে আসা ব্যক্তি ও তাদের পরিবারের সদস্যদের নমুনা পর্যায়ক্রমে সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। প্রথম থেকে তৃতীয় পর্যায়ে প্রেরিত নমুনায় একই গ্রামে ১২জনের করোনা শনাক্ত হয়। এনিয়ে উপজেলায় আক্রান্ত ২২ জন। আর জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৮ জনে। বিষয়টি নিশ্চিত করেছে জেলা ও রাজৈর উপজেলা স্বাস্থ্য বিভাগ।
স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে, রাজৈরে ইমামের সংস্পর্শে আসা ব্যক্তিদের মধ্যে প্রথমে ১৯ জনের নমুনা ৫মে সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। শুক্রবার সকালে নমুনার ওই রিপোর্টে ৬ জনের করোনা শনাক্ত হয়। ২য় পর্যায়ে গত ৬ মে আরো ১২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এদের মধ্যে ৩ জনের করোনা শনাক্ত হয়। ৩য় পর্যায়ে রবিবার (১০মে) ৪০ জনের নমুনা পাঠানোর পর বৃহষ্পতিবার ৮৫ বছরের এক বৃদ্ধসহ আরও ২ নারীর শরীরে করোনা শনাক্তের রিপোর্ট আসে। তাদের মধ্যে ১ জনের বয়স ২০ বছর এবং অপর জনের বয়স ৫০ বছর। ৪র্থ পর্যায়ে (১৩ মে) ১৮ জনের নমুনা ঢাকায় পাঠানো। রবিবার ৫৫ বছরের এক বৃদ্ধের করোনা আক্রান্তের রিপোর্ট আসে। করোনা আক্রান্ত ওই ইমাম দীর্ঘ দিন ধরে রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের ২৫নং মধ্যলুন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন জামে মসজিদে ইমামতি করে আসছিলেন। তার শরীরে করোনা উপসর্গ দেখা দিলে তিনি স্বেচ্ছায় ফরিদপুর গিয়ে নমুনা পরীক্ষা করালে তার রিপোর্ট পজেটিভ আসে। ওই ইমামের বাড়ি ফরিদপুর জেলার বোয়ালমারীতে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ চন্দ্র মন্ডল বলেন, “৪র্থ পর্যায়ে ১৮ জনের নমুনা ঢাকায় পাঠানোর পর আজ রবিবার ৫৫ বছরের এক বৃদ্ধের করোনা শনাক্তের রিপোর্ট পাওয়া গেছে। আমাদের হাসপাতালে পর্যাপ্ত আইসোলেশন রুম না থাকায় তাকে মাদারীপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি ইমামের সংস্পর্শে আসা একই গ্রামের বাসিন্দা। এ নিয়ে রাজৈরে একই গ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩জনে এবং রাজৈর উপজেলায় এ পর্যন্ত ২২জন। এর মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন ৭জন।