মাদারীপুরে বিষ প্রয়োগে ১৫ লাখ টাকার মাছ নিধন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ১৫ লাখ টাকার বিভিন্ন প্রজাতির মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের পূর্ব কলগাছিয়া এলাকার কবির মাতুব্বরের মাছের পুকুরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শণ করেছে সদর মডেল থানা পুলিশ।
পুলিশ ও ভুক্তভোগী জানায়, সদর উপজেলার পূর্ব কলাগাছিয়া এলাকার সুনীল বাড়ৈর পুকুর ভাড়া নিয়ে মাছ চাষ করেন কবির মাতুব্বর। সেই পুকুরে কয়েক লাখ টাকা রুই, কাতল, বোয়াল, মৃগেলসহ বিভিন্ন প্রজাতির মাছের পোনা ছাড়েন। আগামী সপ্তাহে মাছগুলো ধরে বাজারে বিক্রি করার কথা ছিলো। কিন্তু তার আগেই বৃহস্পতিবার একদল দুর্বৃত্ত পুকুরে বিষ প্রয়োগ করে। সকালে মাছগুলো মরতে শুরু করে। এক পর্যায়ে পুকুরের পানিতে মাছগুলো ঝাকে ঝাকে ভেসে উঠতে শুরু করে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শণ করে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ^াস দিয়েছে পুলিশ। কে বার কারা শক্রুতা বশত এ ঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি। তবে ক্ষতিগ্রস্থ কবির মাতুব্বর বলেন, “পূর্বশক্রতার জের ধরেই এই ঘটনা ঘটানো হয়েছে। আমি ক্ষতিপূরণের পাশাপাশি এই ঘটনার বিচার চাই।”
মাদারীপুর সদর মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নিতাই চন্দ্র সাহা বলেন, “খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখি পুকুরে মাছগুলো ভাসছে। কিছুমাছ ধরে পুকুরপাড়ে রাখা হয়েছে। ক্ষতিগ্রস্থরা অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।”