মাদারীপুরে আরও ২৫ জনের করোনা শনাক্ত

মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ২৫ জনের শরীরে কোভিড শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসের সংক্রমিত হয়েছেন ৮৯৬ জন। কোভিডে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ জন। মঙ্গলবার সন্ধ্যায় সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, গত ৩ ও ৪ জুলাই জেলার যে সকল ব্যক্তিরা করোনা পরীক্ষার নমুনা দিয়েছিলেন, তাদের প্রতিবেদন আসে জেলা স্বাস্থ্য বিভাগের কাছে। ১১৩ জনের আসা প্রতিবেদনের মধ্যে ২৫ জনের করোনা শনাক্ত হয়। সবচেয়ে বেশি ৯ জন শনাক্ত হয়েছে সদর উপজেলায়। এ নিয়ে সদর উপজেলায় কোভিড-১৯ এ শনাক্ত হলেন ৩২৪ জন; যা জেলার মধ্যে সর্বোচ্চ সংখ্যক করোনা শনাক্ত। এ ছাড়া কালকিনি উপজেলায় নতুন করে আরও ৮ জনসহ এই উপজেলায় মোট শনাক্ত হয়েছে ১৬৪ জন। রাজৈর উপজেলায় আরও ৬ জন শনাক্ত হয়েছে। এ নিয়ে এই উপজেলায় ২৭৯ জন কোভিডে শনাক্ত হলেন; যা জেলায় মধ্যে শনাক্তের দিক বিবেচনায় দ্বিতীয়। শিবচর উপজেলায় হাইওয়ে পুলিশের দুই সদস্য করোনায় শনাক্ত হয়েছেন। শিবচর উপজেলায় বর্তমানে মোট শনাক্ত ১৩৯ জন।
জানতে চাইলে মাদারীপুরের সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম বলেন, ‘জেলা থেকে এই পর্যন্ত ৬ হাজার ৩১৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। করোনায় মোট শনাক্ত হয়েছে ৮৯৬ জন। ২৪ ঘন্টায় ১১ জনসহ এই পর্যন্ত করোনাজয় করে  সেরে উঠেছেন ৪৭৫ জন। শনাক্তের বেশির ভাগই বাড়িতে বসে চিকিৎসা সেবা নিয়েছে। আমাদের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত রোগীদের মুঠোফোনের মাধ্যমে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে।’