‘দুঃখজনক হলেও এই সরকারের সময়ে সংখ্যালঘুদের উপরে নির্যাতন হচ্ছে-এ্যাডভোকেট রবীন্দ্র ঘোষ

মাদারীপুর প্রতিনিধি :
বর্তমান সরকার একটি গণতান্ত্রিক সরকার, একটি মাইনরটি প্রটেকশনের সরকার। কিন্তু দুঃখজনক হলেও বলতে হচ্ছেÑএই সরকারের সময়ে সংখ্যালঘুদের উপরে নির্যাতন করা হচ্ছেÑবলে মন্তব্য করেছেন বাংলাদেশ মাইনরটি ওয়াচের চেয়ারম্যান এ্যাডভোকেট রবীন্দ্র ঘোষ। বুধবার মাদারীপুরের রাজৈরে কালি মন্দিরের অবকাঠামো ভাংচুর পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। ক্ষতিগ্রস্ত মন্দির এলাকাটি পরিদর্শনকালে বাংলাদেশ মাইনরিটি ওয়াচের একটি মানবাধিকার প্রতিনিধি দলসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এ্যাডভোকেট রবীন্দ্র ঘোষ এসময় আরো বলেন, ‘এই দেশটি আমরা যুদ্ধ করে স্বাধীন করেছিলাম সকল ধর্মের মানুষ সম অধিকার নিয়ে এক সাথে বসবাস করবে, তার জন্য। কিন্তু এখন আমরা এসব কী দেখছি। এই জন্য তো দেশ স্বাধীন করিনি।’
এসময় তিনি আরো বলেছেন, রাজৈরের হরিদাসদী-মহেন্দ্রদী ইউনিয়নের কালিবাড়ি বাজারের পাশেই প্রায় দুই’শ বছরের বেশি সময় ধরে প্রতিষ্ঠিত কালি মন্দিরটির নিজ জমিতে একটি অবকাঠামো নির্মাণ কাজ শুরু করে। কিন্তু মন্দিরের দেবত্তর সম্পত্তি বাজারের পাশে হওয়ায় স্থানীয় কিছু লোকের এই সম্পত্তি দখলের লোভ হয়। তারই ধারাবাহিকতায় স্থানীয় অসাধু চক্র মন্দিরের সম্পত্তির উপরে নির্মিত নতুন অবকাঠামোগুলো ভেঙ্গে দেয়। যা চরম মানবাধিকার লঙ্ঘন। আমরা এই ঘটনার সাথে যারা জড়িত তাদের সকলের শাস্তি দাবী করছি।