উন্নত দেশ গঠনে ডিপ্লোমা প্রকৌশলীদের ভূমিকা অপরিসীম-শাজাহান খান এমপি

মাদারীপুর প্রতিনিধি :
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক নৌমন্ত্রী ও মাদারীপুর ২ আসনের সংসদ সদস্য শাহজাহান খান এমপি বলেছেন, ‘ডিপ্লোমা প্রকৌশলীদের হাত ধরেই দেশের অবকাঠামগত উন্নয়ন হচ্ছে। দেশকে সমৃদ্ধ উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে ডিপ্লোমা প্রকৌশলীদের অনেক অবদান রয়েছে। উন্নত দেশ গঠনে ডিপ্লোমা প্রকৌশলীদের ভূমিকা অপরিসীম। ডিপ্লোমা প্রকৌশলীগণ যেভাবে রাজধানী থেকে শুরু করে দেশের প্রত্যন্ত অঞ্চলে উন্নয়ন কর্মকা-ের সাথে সম্পৃক্ত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাতে আমি বিস্মিত। গণপ্রকৌশল দিবস-২৩ ও ইনস্টিটিউশন অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস বাংলাদেশ (আইডিইবি) এর ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বুধবার সকালে মাদারীপুর জেলা শাখা কর্তৃক আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মাদারীপুর ২ আসনের সংসদ সদস্য শাহজাহান খান এমপি এসব কথা বলেন।
কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরুর পরে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করে গণপ্রকৌশল দিবস’২৩ ও আইডিইবির ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠান উদ্বোধন করেন সাংসদ বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি। সমাবেশ শেষে শহরের প্রধান সড়কে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আইডিবি জেলা শাখার সভাপতি আলহাজ্ব আব্দুল হক মিয়া। সার্বিক পরিচালনা ও সঞ্চালনায় ছিলেন জেলা শাখার সাধারণ সম্পাদক তাজুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদারীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ আহসানুল হাবিব খান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা কাজী মোহাম্মদ লিয়াকত হোসেন। আরো বক্তব্য রাখেন জেলা কমিটির উপদেষ্টা আব্দুল কুদ্দুস হাওলাদার, বিএডিসির সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, ডিপিএইচই এর সহকারী প্রকৌশলী শামীমা নাসরিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মশিউর রহমান এছাড়াও বক্তব্য রাখেন জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।