শিবচরে পদ্মা সেতুর ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে ক্ষতিপূরনের চেক বিতরণ

শিবচর বার্তা ডেক্স :
মাদারীপুরের শিবচরে পদ্মা সেতুসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ২২ জন ভূমি মালিকের হাতে ১ কোটি ৩ লাখ টাকার এলএ (ক্ষতিপূরণ) চেক বিতরণ করেছে জেলা প্রশাসন।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে শিবচর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের গোয়ালকান্দা মৌজায় ও পদ্মা সেতু এপ্রোচ সড়ক প্রকল্পের কুতুবপুর মৌজায় ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ২২ জনের মাঝে ১ কোটি ৩ লাখ টাকার এলএ (ক্ষতিপূরণ) চেক বিতরণ করা হয়। ক্ষতিগ্রস্তদের হাতে চেক তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝোটন চন্দ। এসময় শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: রিয়াজুর রহমান উপস্থিত ছিলেন। এর আগে একই প্রকল্পে ক্ষতিগ্রস্থদের মাঝে আরো ২ কোটি ১৪ লাখ টাকার চেক বিতরণ করা হয়েছে। এই নিয়ে ২ টি প্রকল্পে মোট ৩ কোটি ১৭ লাখ টাকার ক্ষতিপূরণ চেক বিতরণ করা হলো।
নজরুল ইসলাম নামের ক্ষতিপূরণ পাওয়া এক ভূমির মালিক বলেন, দালালদের মাধ্যম ছাড়া আমি নিজে গিয়ে আমার জমির সকল কাগজপত্র জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দিয়েছিলাম। কোনোপ্রকার হয়রানি ছাড়াই আমরা আজ ক্ষতিপূরণের চেক হাতে পেলাম।
রোকন উদ্দিন নামের আরেক ভূমি মালিক বলেন, একটা সময় জমির ক্ষতিপূরণের চেকের জন্য দালালসহ বিভিন্ন জায়গায় ছোটাছুটি করতে হয়েছে। এতে আমাদের অনেক সময় ও অর্থের অপচয় হয়েছে। এখন আর সেই হয়রানি নেই। উপজেলা থেকেই আমার জমির ক্ষতিপূরণের চেক পেলাম।
মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝোটন চন্দ বলেন, অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ব্যক্তি জমির প্রয়োজনীয় কাগজপত্রসহ জেলা প্রশাসকের কার্যালয়ের এলএ শাখায় যোগাযোগ করার পরে উপজেলায় গিয়ে তাদের হাতে চেক তুলে দেয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত ভূমি মালিকদের যাতে কোনো প্রকারের দুর্নীতি ও হয়রানির শিকার না হতে হয় সেজন্য জেলা প্রশাসন থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে।