অবৈধভাবে অনুপ্রবেশ : শিবচরে ভারতীয় নাগরিক এক নারী আটক

শিবচর বার্তা ডেক্স :
বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করে সন্দেহজনকভাবে এদিক সেদিক ঘোরাফেরা করার সময় মাদারীপুরের শিবচরের পদ্মা বহুমুখী সেতুর এসএ-থ্রির সামনে থেকে গৌরী (৪০) নামের ভারতীয় নাগরিক এক নারীকে সেনাবাহিনী আটক করে পুলিশের হাতে সোপর্দ করেছে। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আটককৃত ওই নারীকে মাদারীপুর জেল হাজতে প্রেরন করা হয়েছে।
পুলিশ জানায়, অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করে ভারতীয় নাগরিক গৌরি সোমবার সকালে শিবচরের কাঠালবাড়ি ইউনিয়নের বাবু মোল্লার কান্দি এলাকার পদ্মা বহুমুখী সেতুর এসএ-থ্রির সামনে সন্দেহজনকভাবে এদিক সেদিক ঘোরাফেরা করছিল। এসময় সেনাবাহিনীর একটি টহল দল তাকে দেখতে পেয়ে তাদের সন্দেহ হলে তারা তাকে আটক করে শরীয়তপুরের জাজিরার পদ্মা সেতু এলাকার সেনাবাহিনীর ক্যান্টনমেন্টে নিয়ে যায়। সেখানে সেনাবাহিনী আটক ওই ভারতীয় নারীকে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে হি্িন্দ ভাষায় সে সেনাবাহিনীকে তার নাম পরিচয় ছাড়া অন্য কিছু না জানায়নি। বাংলাদেশে প্রবেশের কোনো বৈধ কাগজপত্র সে দেখাতে না পারায় সেনাবাহিনীর সন্দেহ হয়। পরে সেনাবাহিনী শিবচর থানায় খবর দিলে পুলিশের একটি দল ওই নারীকে আটক করে রাতে শিবচর থানায় নিয়ে আসে। আটককৃত গৌরী ভারতের বিহার রাজ্যের মোজাফরপুর জেলার মাদিয়া পালের স্ত্রী ও ওই এলাকার রগুর মেয়ে বলে পুলিশ জানায়। তার বিরুদ্ধে ১৯৫২ সালের বাংলাদেশ কন্ট্রোল অফ এন্ট্রি অ্যাক্ট আইনে মামলা করা হয়েছে। মঙ্গলবার সকালে তাকে মাদারীপুর আদালতে প্রেরন করা হয়েছে।
শিবচর থানার অফিসার ইনচার্জ মো: মিরাজ হোসেন বলেন, অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশকারী ওই ভারতীয় নারী পদ্মা সেতুর এসএ-থ্রি এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল। এসময় সেনাবাহিনী তাকে আটক করে আমাদের হাতে সোপর্দ করেছে। সে হিন্দি ভাষায় নিজের নাম পরিচয় ছাড়া এদেশে আসার কোন কারন বলেনি। এদেশে প্রবেশের বৈধ কোন কাগজপত্রও সে দেখাতে পারেনি। তার বিরুদ্ধে মামলা হয়েছে। তাকে মাদারীপুর আদালতে প্রেরন করা হয়েছে। এর আগেও পদ্মা সেতু এলাকায় বেশ কয়েকজন ভারতীয় নাগরিককে সেনাবাহিনী আটক করেছে।