মাদারীপুরে হাতবোমা ফাটিয়ে বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে পূর্ব শত্রুতার জেরে হাতবোমা ফাটিয়ে দুটি বসতঘর, ক্লাব ও মিনি স্টেডিয়ামে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। এই ঘটনায় ১৪ জনের নামে মামলা হলে মূল অভিযুক্ত জামাল খন্দকারকে গ্রেফতার করেছে পুলিশ।
পুলিশ ও স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে কালকিনি পৌরসভার চরঠেঙ্গামারা গ্রামের বাবুল বেপারীর সাথে প্রতিবেশি জামাল খন্দকারের বিরোধ চলে আসছে। এরই জেরে বৃহস্পতিবার রাতে বাবুলের পরিবারের উপর হামলা চালানোর অভিযোগ ওঠে জামাল ও তার লোকজনের বিরুদ্ধে। বেশ কয়েকটি হাতবোমা বিস্ফোরনের ঘটনাও ঘটে। এ সময় বাবুল ও তার সমর্থক মজিবর হাওলাদারের বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ ওঠে। ক্ষতিগ্রস্থদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে পালিয়ে যাবার সময় পাশের শেখ রাসেল একতা সংঘ নামের একটি ক্লাব ও শেখ রাসেল মিনি স্টেডিয়াম ভাংচুর করে হামলাকারীরা। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। পরে শুক্রবার সকালে ১৪ জনের নামে কালকিনি থানায় মামলা দায়ের করে ক্ষতিগ্রস্থ পরিবার। অভিযান চালিয়ে মূল অভিযুক্ত জামালকে গ্রেফতার করে পুলিশ।
ক্ষতিগ্রস্থ বাবুল বেপারীর ছোটভাই আবুল হোসেন জানান, হঠাৎ করে দুইদিক দিয়ে অর্ধশত মানুষ বাড়িঘরে হামলা চালায়। হাতবোমা ফাটিয়ে আতঙ্ক ছড়িয়ে দেয়। পরে লুটপাট করে পালিয়ে যায় তারা। এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।
কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরদার আব্দুলাহ আল মামুন বলেন, বাড়িঘরে হামলা ও ভাংচুরের ঘটনায় রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে। এই ঘটনায় মামলা হলে একজনকে গ্রেফতার করে পুলিশ। বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।