মাদারীপুরে বাড়িতে বসে বোমা তৈরির ঘটনায় ৬ জনের বিরুদ্ধে পুলিশের মামলা

কালকিনি প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনিতে বোমা বানাতে গিয়ে আহত হারুণ ঢালী নামে আরো একজন মারা গেছেন। ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে এ ঘটনায় মোদাচ্ছের শিকদার নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে নিহত দুইজনসহ ৬জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। নিহত হারুন ঢালী কালকিনি উপজেলার কালাই সরদারের চর এলাকার সত্তার ঢালীর ছেলে।
মামলা, পুলিশ ও স্থানীয় সুত্রে জানা জায়, গত বুধবার (২৭ মার্চ) দুপুর ১২টার দিকে কালকিনি উপজেলার সিডিখান ইউনিয়নের নতুন চর দৌলতখান গ্রামের ইউনুস সরদারের বাড়ীতে বসে নিহত মোদাচ্ছের শিকদার ও হারুন ঢালীসহ কয়েক যুবক হাতবোমা বানাচ্ছিল। এ সময় একটি বোমা বিস্ফোরণ হয়। এতে ঘটনাস্থলেই মোদাচ্ছের শিকদার নামে একজনের মৃত্যু হয়। আহত হয় হারুণ ঢালী ও দাদন ঢালী। খবর পেয়ে মরদেহ উদ্ধার করে জেলা সদর হাসপাতাল মর্গে পাঠায় কালকিনি থানা পুলিশ। গ্রেফতার আতঙ্কে আহতরা মাদারীপুর জেলার কোনো হাসপাতালেই ভর্তি হয়নি। আহতরা ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় শনিবার সন্ধ্যায় হারুণ ঢালী মারা যায়। এ ঘটনায় কালকিনি থানার এসআই শাখাওয়াত হোসেন বাদী হয়ে নিহত মোদাচ্ছের শিকদার ও হারুন ঢালীসহ ৬জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন।
এ ব্যাপারে মামলার বাদী কালকিনি থানার এস.আই শাখাওয়াত হোসেন বলেন, চিকিৎসাধীন অবস্থায় আসামী হারুণ ঢালী মারা গেছে। বাকী আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।