ঝোড়ো বাতাসে বাল্কহেডের সঙ্গে ধাক্কা, ডুবোচরে আটকে যায় ফেরিটি

শিমুলিয়া ও শরীয়তপুরের জাজিরায় সাত্তার মাদবর-মঙ্গলমাঝির ঘাট নৌপথে বাতাসের তোড়ে নদীর তীরে নোঙ্গর করা বালুবোঝাই থাকা বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে ফেরির সামনের একটি র‌্যাম্প ভেঙে গেছে। আজ সোমবার (২ মে) ভোররাত ৩টার দিকে ঝড়ের কবলে পড়ে এ ঘটনা ঘটে। এতে কেউ হতাহত হয়নি। তবে চার ঘণ্টা ফেরিটি পদ্মা নদীতে আটকে ছিল।সোমবার (২ মে) ফেরিটি জাজিরার সাত্তার মাদবর-মঙ্গল মাঝির ঘাটে পৌঁছায়।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা যায়, শিমুলিয়া-সাত্তার মাদবর, মঙ্গলমাঝির ঘাট নৌপথে ফেরি চলাচল করছে। আজ ভোররাত ৩টার দিকে ১৫টি যানবাহন ও ২৫টি মোটরসাইকেল নিয়ে ফেরিটি শিমুলিয়া ঘাট থেকে জাজিরার সাত্তার মাদবর-মঙ্গলমাঝির ঘাটের দিকে রওনা হয়। ভোররাত ৩টার দিকে পদ্মা নদীতে ঝড়ের কবলে পড়ে ফেরিটি। তখন বালুবোঝাই একটি বাল্কহেডের সাথে ফেরিটি ধাক্কা খায়। নদীতে নির্মাণাধীন বিদ্যুতের পুলের (খুঁটি) সঙ্গেও ধাক্কা লাগে ফেরিটির। তখন ফেরির সামনের দিকে থাকা একটি র‌্যাম্প ভেঙে যায়। পরে অনেক চেষ্টায় ডুবোচর থেকে ফেরিটি নামিয়ে আনেন চালক। সকাল সাড়ে ৮টার দিকে সাত্তার মাদবর-মঙ্গলমাঝির ঘাটে ফেরিটি ভেড়ে। ফেরির অন্য র‌্যাম্প দিয়ে যানবাহন নামানো হয়।

বিআইডাব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল আহমেদ বলেন, ঝড়ের কবলে পড়ে ফেরিটি ক্ষতিগ্রস্ত হয়েছে। ডুবোচরে আটকে যায় ফেরিটি। পরে ডুবোচর থেকে ফেরি নামিয়ে আনেন চালক। এতে যাত্রীদের কোনো সমস্যা হয়নি। পরে ফেরিটি সংস্কারের জন্য নিয়ে যাওয়া হয়েছে।