বৈরী আবহাওয়াঃ কাঁঠালবাড়ী-শিমুলীয়া রুটে নৌযান চলাচল বন্ধ, যাত্রী দূর্ভোগ চরমে

কমল রায় :
বৈরী আবহাওয়ার কারণে পদ্মা উত্তাল থাকায় কাঁঠালবাড়ী-শিমুলীয়া নৌরুটে লঞ্চ, স্পীডবোটসহ সকল নৌযান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া নাব্যতা সংকটের কারনে বেশ কিছুদিন ধরেই এরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। নৌযান চলাচল বন্ধ থাকায় উভয় ঘাটে শতশত যাত্রী আটকে পড়ে চরম দূর্ভোগ পোহাচ্ছেন।
বিআইডব্লিউটিএসহ একাধিক সূত্রে জানা যায়, বঙ্গপোসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে ঝড়ো বাতাস ও বৃষ্টি অব্যাহত রয়েছে। ফলে উত্তাল হয়ে উঠেছে পদ্মা। শুক্রবার সকাল থেকে বৃষ্টি ও ঝড়ো বাতাস বইতে শুরু করে। মাঝ পদ্মায় প্রচন্ড ঢেউ থাকায় দূর্ঘটনা এড়াতে এদিন সকাল থেকেই শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে লঞ্চ, স্পিডবোটসহ সকল নৌযান চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে উভয় ঘাটে শত শত যাত্রী আটকে অবর্ননীয় দূর্ভোগ পোহাচ্ছেন। এছাড়া নাব্যতা সংকটের কারনে প্রায় এক মাস ধরে এরুটে ফেরি চলাচল চরমভাবে ব্যহত হচ্ছিল। প্রায় এক সপ্তাহ ধরে ফেরি চলাচল সম্পূর্নরুপে বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিসি।
বিআইডব্লিউটিএ’র কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন,’বৈরি আবহাওয়ার কারণে কর্তৃপক্ষের নির্দেশে নৌযান চলাচল বন্ধ রয়েছে। আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকবে।’