৩০ পদের ভেজাল শিশু খাদ্য তৈরি:শিবচরে পপুলার ওয়ার্ল্ড ফুড এন্ড বেভারেজ বন্ধ

মো: হাসান মোল্লা :
৩০ পদের ভেজাল শিশু খাদ্য তৈরির অভিযোগে মাদারীপুরের শিবচরে পপুলার ওয়ার্ল্ড ফুড এন্ড বেভারেজ নামক প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর । এসময় প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
জানা যায়, উপজেলার বন্দরখোলায় পপুলার ওয়ার্ল্ড ফুড এন্ড বেভারেজ নামক একটি শিশু খাদ্য তৈরি প্রতিষ্ঠানে বুধবার বিকেলে অভিযান চালায় মাদারীপুর ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর ও থানা পুলিশ । এসময় বিপুল পরিমান ম্যাংগো জুস,চাটনীসহ ৩০ রকমের শিশু খাদ্য পাওয়া যায় প্রতিষ্ঠানটিতে। যেগুলো তৈরির কোন কাচামাল ও অনুমোদন পায়নি আইনপ্রয়োগকারী সংস্থা। ভেজাল খাবার তৈরির অভিযোগে এসময় প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। এরপর কারখানাটি বন্ধ করে দেয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। এসময় মাদারীপুর ভোক্তা অধিকার সংরক্ষন পরিষদের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস, শিবচর থানার এসআই মিলনসহ পুলিশের একটি দল উপস্থিত ছিল।
মাদারীপুর ভোক্তা অধিকার সংরক্ষন পরিষদের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস বলেন, এখানে এসে দেখলাম প্রায় ত্রিশ পদের শিশু খাদ্য বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই তৈরি ও বাজারজাত করা হচ্ছে। লিচু, জুসসহ বিভিন্ন খাদ্য শুধুমাত্র ক্যামিক্যালের মাধ্যমে তৈরি করা হচ্ছে। যা সম্পূর্ন অবৈধ। এসকল খাবার শরীরের জন্য ক্ষতিকর। আমরা আজ সতর্কতামূলক দুই লাখ জরিমানা করে প্রতিষ্ঠানটি বন্ধ করে দিচ্ছি। বিএসটিআই থেকে অনুমোদন পেলে প্রতিষ্ঠানটি আবার চালু করতে পারবে। ভোক্তার স্বার্থে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।