শিবচরে সিঁদুর তৈরির কারখানায় অগ্নিকান্ডে ২২ লাখ টাকার ক্ষয়ক্ষতি, মালিক পক্ষের দাবী অগ্নিসংযোগ

মোঃ আবু জাফর ও মিঠুন রায়ঃ
শিবচরে সিঁদুর তৈরির একটি কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে কারখানাটি পুড়ে ২২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মালিক পক্ষের দাবী। তবে কে বা কাহারা অগ্নিসংযোগ করে ক্ষতি করেছে বলে মালিক পক্ষ দাবী করেছে। এ ঘটনায় শিবচর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
অভিযোগে জানা যায়, জেলার শিবচর পৌরসভার চর শ্যামাইল কাজীর দোকান এলাকায় ব্যবসায়ী রবীন্দ্রনাথ মন্ডল “রাজলক্ষী এম্পরিয়াম” নামে একটি সিদুর তৈরির কারখানা স্থাপন করে দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছে। সোমবার গভীররাতে কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন লাগার পর প্রতিষ্ঠানটিতে অবস্থান করা শ্রমিকরা আগুন নেভাতে ব্যর্থ হয়। খবর পেয়ে শিবচর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহায়তায় প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। অগ্নিকান্ডে কারখানাটি পুড়ে ২২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।তবে কারখানা মালিক রবীন্দ্রনাথ মন্ডলের দাবী কে বা কাহারা শত্রুতাবসত কারখানায় অগ্নিসংযোগ করে ক্ষতিসাধন করেছে। এ ব্যাপারে রবীন্দ্রনাথ মন্ডল মঙ্গলবার শিবচর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
কারখানা মালিক রবীন্দ্রনাথ মন্ডল বলেন, আমার কারখানায় আগুনের কোন কাজ করা হয় না। দুটি বৈদ্যুতিক লাইট চালিয়ে কাজ করা হয়। গতকাল সন্ধার সময়ও বৈদ্যুতিক সংযোগ বন্ধ করে আমরা চলে যাই। রাতে আগুনের ঘটনা ঘটে। এতে আমার ধারনা কেউ ইচ্ছে করে শত্রুতাবসত অগ্নিসংযোগ করে আমার এতবড় ক্ষতিসাধন করেছে। আমার প্রায় ২২ লাখ টাকার ক্ষতি হয়েছে। আমি সুষ্ঠ তদন্তের মাধ্যমে এর বিচার চাই।
শিবচর থানার অফিসার ইনচার্জ সুব্রত গোলদার বলেন, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ পেয়েছি। তদন্তের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেয়া হবে।