শিবচরে ন্যায্যমূল্যের চাল দোকানে বিক্রির অভিযোগে ডিলারকে ১ লাখ টাকা জরিমানা

শিব শংকর রবিদাস ও মোহাম্মদ আলী মৃধা :
মাদারীপুরের শিবচরে ন্যায্যমূল্যের চাল সঠিকভাবে বিতরণ না করে অন্যত্র বিক্রি এবং বিক্রির জন্য সরিয়ে রাখার দায়ে এক ডিলারকে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। এসময় অন্য গুদামে সরিয়ে রাখা ৭ বস্তা ও অন্য দোকানে বিক্রি করা ৪ বস্তাসহ মোট ১১ বস্তা চাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালত ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার সন্যাসীরচর ইউনিয়নের মালেরহাট বাজারে ন্যায্যমূল্যের চালের ডিলার মহিউদ্দিন আহমেদ সেলিম কার্ডধারী ক্রেতাদের কাছে চাল বিতরণ না করেই অন্য দোকানে বিক্রি করে দেন এমন অভিযোগ উঠে। খবর পেয়ে শুক্রবার বিকেলে সন্নাসীরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কহিনুর হাওলাদার ঘটনাস্থলে পৌছেন। পরে উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কার্যালয়ের কর্মকর্তারাও ঘটনাস্থলে পৌছে ঘটনার সত্যতা পান। পরে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন ঘটনাস্থলে যান। এসময় সরকারী বস্তা বদল করে স্থানীয় চাল ব্যবসায়ী নুরুল আলমের দোকানে কেজী প্রতি ৩৮ টাকা দামে বিক্রি করা ৪ বস্তা ও অন্য গুদামে সরিয়ে রাখা ৭ বস্তাসহ মোট ১১ বস্তায় ১ শ ৩৩ কেজী চাল জব্দ করে ভ্রাম্যমান আদালত। এসময় ডিলার মহিউদ্দিন আহমেদকে ১ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত ।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বলেন,’সরকারের নায্যমূল্যে বিতরণের ১১ বস্তা চাল ওই ডিলার সঠিকভাবে বিতরণ না করেই নিজ হেফাজতে রেখে দিয়েছিল। এর মধ্যে ৪ বস্তা চাল বস্তা বদল করে পাশের দোকানে বিক্রিও করেছিল। এই অপরাধে তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই ঘটনার পুনরাবৃত্তি ঘটালে জেলসহ কঠোর সাজার আওতায় আনা হবে।