শিবচরে ডায়াবেটিক সমিতির উদ্বোধনে চীফ হুইপ লিটন চৌধুরী ও তার পরিবারের সদস্যরা, আধুনিক স্বাস্থ্য ও শিক্ষা নগরী গড়ে তোলার প্রত্যয়

শিব শংকর রবিদাস, মো: আবু জাফর, মিঠুন রায়, অপূর্ব দাস ও মিশন চক্রবর্ত্তী :
জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেছেন, পদ্মা সেতু বাস্তবায়নের সাথে সাথে পদ্মা পাড়ে আধুনিক স্বাস্থ্য ও শিক্ষা নগরী গড়ে তোলা হচ্ছে। এ লক্ষ্যে বিভিন্ন প্রকল্প চলমান রয়েছে। শুক্রবার শিবচরে ডায়াবেটিক সমিতির উদ্বোধনী অনুষ্ঠানে চীফ হুইপ এসব কথা বলেন। শিবচর ডায়াবেটিক সমিতির সভাপতি ডা.রাজিয়া চৌধুরী মিতার সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন চীফ হুইপের সহধর্মিনী জিনাত পারভীন চৌধুরী । এসময় আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরী, নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড.মঞ্জুর চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী , ফিরোজ কবির চৌধুরী, নাসির আহমেদ চৌধুরী, ড্রাগ ইন্টারন্যাশনালের পরিচালক আনোয়ারা হোসেন নিপা,উপজেলা চেয়ারম্যান আঃ লতিফ মোল্লা, শিবচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম প্রমুখ। এদিন অতিথীরা চৌধুরী ফিরোজা বেগম পৌর অডিটোরিয়ামে আয়োজিত নভপ্রভা সৃজনশীল তোমার খোঁজে-২০২১ প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। বিকেলে উপজেলার দত্তপাড়া ইউনিয়নে আনিছউদ্দিন চৌধুরী আধুনিক ডাকবাংলোর ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
চীফ হুইপ আরো বলেন, শিবচরে প্রায় ৪০ হাজারের মত ডায়াবেটিস রোগী আছেন। এতদিন ডায়াবেটিক সেবা থেকে আমরা বঞ্চিত ছিলাম। আসলে স্বাস্থ্যসেবার দিক থেকেই আমরা অবনতি ছিলাম। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কারনে আজকে শিবচরে স্বাস্থ্যসেবার ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন এসেছে। ইতেমধ্যেই আমরা আমাদের ২৯ বেডের হাসপাতালকে ১ শ বেডে উন্নীত করে কাজ শুরু করেছি। আমরা এখানে ৩ টি মা ও শিশু কল্যান কেন্দ্রের কাজ শেষ করেছি। আরেকটির কাজ শুরু করবো। শিবচরে আমরা ট্রমা হাসপাতাল অল্প দিনের মধ্যেই উদ্বোধন করবো। আরেকটি জেনারেল হাসপাতাল আমাদের অনুমোদন হয়েছে। এখানে আইএইচটি প্রকল্প অনুমোদন হয়েছে। যেটা অল্প সময়ের মধ্যে কাজ শেষ করে উদ্বোধন করা হবে।
নূর-ই-আলম চৌধুরী বলেন, এ এলাকায় একটি ম্যাটসের অনুমোদন হয়েছে সেটার জন্য আমরা জমি অধিগ্রহন করছি। নার্সিং ইনস্টিটিউটের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। এভাবেই পদ্মা পাড়ের শিবচরকে আমরা একটি স্বাস্থ্য নগরী হিসেবে গড়ে তুলছি। আমাদের একদিকে পদ্মা আরেক দিকে আড়িয়াল খাসহ চারপাশেই নদী। সুন্দর পরিবেশ। চারপাশে নদী থাকার কারনে এখানের পরিবেশও অনেক ভালো। এটা একটা ব দ্বীপের মতো। বাংলাদেশে সবচেয়ে ভাল পরিবেশ আমাদের এ জেলা। চারদিকে নদী ও ইন্ডাস্ট্রি কম থাকার কারনে পরিবেশগতভাবে আমরা এগিয়ে। অল্প কিছুদিনের মধ্যে পদ্মা সেতু চালু হলে শিবচরকে আধুনিক শিক্ষা ও স্বাস্থ্য নগরী হিসেবে গড়ে তোলা হবে। এ জন্য আমরা সবার সহযোগিতা আশা করছি।