শিবচরে চীফ হুইপ লিটন চৌধুরীর মনোনয়নপত্র দাখিল, নেতা কর্মীদের আচরন বিধি মেনে চলতে কঠোর নির্দেশনা

শিব শংকর রবিদাস, মো: মনিরুজ্জামান মনির ও মো: আবু জাফর :
বুধবার দুপুরে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি মাদারীপুর-১(শিবচর)আসনে সহকারী রিটার্নি অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাজিবুল ইসলামের কার্যালয়ে দলীয় মনোনয়নপত্র দাখিল করেছেন।এসময় চিফ হুইপের সাথে মনোনয়নপত্রের উল্লেখিত প্রস্তাবক ও সর্মথকরা উপস্থিত ছিলেন। দাখিল শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে চীফ হুইপ নেতা কর্মীদের আচরন বিধি মেনে চলতে কঠোর নির্দেশনার কথা উল্ল্যেখ করেন।
এরআগে সকালে দত্তপাড়া তাঁর পিতা সাবেক সাংসদ সদস্য,মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত করেন। পরে বাহাদুরপুরে হাজী শরিয়তউল্লাহর আস্তানায় পীর মঞ্জিলের কবর সাবেক উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রেজাউল করিম তালুকদারের কবর জিয়ারত করেন।
এসময় মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবদুল লতিফ মোল্লা, পৌরসভার মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃশাজাহান মোল্লা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডা. মো সেলিম উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের প্রশ্নের উত্তরে চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, নির্বাচনে অংশগ্রহনের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ আমাকে মনোনয়ন দিয়েছেন। এর আগেও আমি ছয় বার এমপি ছিলাম। মাননীয় প্রধানমন্ত্রীর সাথে আমরা কাজ করার সুযোগ পেয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকার কারনে সারা বাংলাদেশে যেমন উন্নয়ন হয়েছে, শিবচরেও তেমন উন্নয়ন হয়েছে। এখনো আমাদের অনেক কাজ চলমান আছে। ইনশাল্লাহ আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসবে। প্রধানমন্ত্রী আবারো ক্ষমতায় আসবে। আমার বিশ^াস শিবচরের জনগণের আমার উপর আস্থা আছে, শিবচরের জনগণ আমাকে ভালবাসে। তারা যখনি সুযোগ পেয়েছে আমাদেরকে ভোট দিয়েছে। সকল ভোটারদের প্রতি আমি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমাদের দল শিবচর আওয়ামী লীগ অনেক শক্তিশালী সংগঠন। এই সংগঠনকে নিয়ে নির্বাচন আচরনবিধি মেনে আমি একটি সুষ্ঠ নির্বাচন করতে পারবো এটাই আমার প্রত্যাশা।
দলীয় নেতা কর্মীদের নির্বাচনে আচরন বিধি মানতে কঠোর নির্দেশনার আহ্বান জানিয়ে চীফ হুইপ আরো বলেন, অবশ্যই সকলকে নির্বাচন আচরনবিধি মানতে হবে। আমরা একটি সুষ্ঠ ও ভালো নির্বাচন চাই। আজকে আমরা শুধুমাত্র প্রস্তাবক, সমর্থকদের নিয়েই মনোনয়নপত্র জমা দিয়েছি। আমাদের আচরনবিধি যেন লঙ্ঘন না হয় সেদিকে লক্ষ্য রয়েছে। আসলে আচরনবিধি সবাইকেই মানতে হবে। অতি উৎসাহী হয়ে কেউ যদি আচরনবিধি লঙ্ঘন করে তাহলে আমাদের কাঙ্খিত সুন্দর একটি নির্বাচন সমস্যা হবে। শিবচরে আমরা একটি সুন্দর ও ভালো নির্বাচন উপহার দিতে চাই। ভোটের আমেজ থাকবে, আনন্দ থাকবে। কিন্তু সব কিছুর পরে সরকার ও নির্বাচন কমিশনের নীতিমালা এবং সিদ্ধান্ত আমাদের নেতাকর্মীদের নিয়ে আমরা মানার চেষ্টা করবো। এটা সবাই মানবে এটা আমার বিশ^াস।