শিবচরে গরু চুরি করে পালানোকালে ৩ চোর আটক

মো: হাসান মোল্লা :
মাদারীপুরের শিবচরে দুইটি গরু চুরি করে ট্রাকে নিয়ে পালানোর সময় ৩ চোরকে আটক করেছে পুলিশ। এসময় গরু চুরির কাজে ব্যবহৃত একটি ট্রাক ও তালা খোলার একটি যন্ত্র জব্দ করে পুলিশ।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার গভীর রাতে দক্ষিন বহেরাতলা এলাকার মো.ওমর আলীর গোয়াল ঘর থেকে ২ টি গরু চুরি করে একটি ট্রাকে উঠিয়ে পালাচ্ছিল চোরচক্র। রাত আনুমানিক ২ টার দিকে বহেরাতলা বাজার পার হবার সময় পুলিশের টহল ভ্যান দেখে ট্রাকটি উল্টোপথে পালানোর চেষ্টা করলে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের পুকুরে পড়ে যায়। এসময় পুলিশ দ্রুত এসে ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করে। চোর চক্রের অপর সদস্যরা পালিয়ে যায়। দূর্ঘটনায় ট্রাকের নিচে চাপা পড়ে গাভীটি মারা যায়। পুলিশ ট্রাকের ভিতর থেকে একটি বাছুর উদ্ধার করে। এসময় পুলিশ চুরির কাজে ব্যবহৃত ট্রাক ও তালা খোলার একটি যন্ত্র জব্দ করে। বৃহস্পতিবার ভোরে পুকুরের পাশের এক গর্তে লুকিয়ে থাকা অবস্থায় আরো এক জনকে আটক করে পুলিশে দেয় স্থানীয়রা।
গ্রেফতারকৃতরা হলো সিরাজগঞ্জের বেলকুচি থানার ছিদ্রমাটিয়া গ্রামের মোতালেব মিয়ার ছেলে ইউসুফ আলী সোহেল, ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানার আতুয়াজঙ্গল গ্রামের মৃত সহিদুল ইসলামের ছেলে তানভির ইসলাম ও টাঙ্গাইলের ঘুাহন্দানি থানার মৃত শাজাহান শেখের ছেলে রাসেল শেখ।
ভুক্তভোগী মো.ওমর আলী বলেন,’রাতে আমার গোয়াল ঘর থেকে বাচ্চাসহ গাভী চুরি হয়। রাত ২ টার দিকে বহেরাতলা বাজারে মাইকিং শুনে আমি ছুটে যাই। গাভীটি ট্রাক চাপায় মারা গেলেও বাছুরটি সুস্থ্য রয়েছে।
শিবচর থানার উপ-পরিদর্শক(এসআই) নূর মোহাম্মাদ বলেন,’রাতে আমরা বহেরাতলা বাজারে টহল দিচ্ছিলাম। তখন চুরি করা গরু নিয়ে চোরচক্র ট্রাকে করে পালাচ্ছিল। আমাদের দেখে ট্রাকটি উল্টোপথে ঘোরানোর সময় পাশের পুকুরে পড়ে যায়। ঘটনাস্থল থেকে ২ জন এবং ভোরে আরও একজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান আছে।’