শিবচরের স্কুল,সরকারি অফিস ও ইউনিয়ন পরিষদে হঠ্যাৎ হঠ্যাৎ পরিদর্শনে জেলা প্রশাসককে কঠোর নির্দেশনা চীফ হুইপ লিটন চৌধুরীর

শিব শংকর রবিদাস ও মোঃ মনিরুজ্জামান মনিরঃ
স্কুল,সরকারি অফিস ও ইউনিয়ন পরিষদগুলোতে হঠ্যাৎ হঠ্যাৎ পরিদর্শন করতে মাদারীপুরের নবনিযুক্ত জেলা প্রশাসককে কঠোর নির্দেশনা দিয়েছেন চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। এসময় চীফ হুইপ কিছু কিছু শিক্ষা প্রতিষ্ঠান, ইউনিয়ন পরিষদ, সরকারি অফিসের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করে স্মার্ট শিবচর গঠনে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান। শনিবার দুপুরে শিবচর উপজেলার নূর-ই-আলম চৌধুরী অডিটোরিয়ামে ২ শ ৭৬ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ট্যাব বিতরন, ২৫ জন দুস্থ ও অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরন, ২০ জন দুরারোগ্য এবং জটিল রোগীদের মাঝে এককালীন আর্থিক সাহায্য প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চীফ হুইপ এসব কথা বলেন। এর আগে চীফ হুইপ পৌরসভার চৌধুরী ফাতেমা বেগম অডিটোরিয়ামে ৪ হাজার ৭ শ ৮ হত দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ভিজিএফ চাল বিতরন, পৌরসভার পক্ষ থেকে এক হাজার জনকে ঈদ উপহার হিসেবে শাড়ী লুঙ্গী বিতরন করেন। অনুষ্ঠানগুলোতে সদ্য যোগদানকৃত মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, পুলিশ সুপার মো: মাসুদ আলম (বিপিএম) বার পিপিএম, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আ: লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: শাজাহান মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, পৌরসভা আওয়ামী লীগ সভাপতি তোফাজ্জেল হোসেন খান প্রমূখ উপস্থিত ছিলেন।

চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, আমরা সকল স্কুল মাদ্রাসায় ভবন করে দিয়েছি। অনেক নামকড়া স্কুলে দেখা যাচ্ছে বাতি কেনা হয় না। অন্ধকারের মধ্যে শিক্ষার্থীদের পড়াশোনা করানো হয়। আমি এক স্কুলের প্রধান শিক্ষকের বেতন বন্ধ করেছিলাম কারন তার নিজের রুমের ফ্যানও নষ্ট। নিজের রুমের বাল্বও নাই। কোন স্কুলে দেখা যাচ্ছে প্রধান ফটকের সামনে টয়লেট করে রেখেছে। এই পরিবেশ ভাল করতে হবে। যে প্রধান শিক্ষক পারবেন না চাকুরিটা ছেড়ে চলে যান। যে সভাপতি পারবেন না সে পদ ছেড়ে দেন। জেলা প্রশাসক এখানে আছেন তাকে আমি অনুরোধ করবো। আপনি শিবচরের স্কুল, সরকারি অফিসগুলোতে গুলোতে হঠ্যাৎ হঠ্যাৎ ভিজিট করেন। আমরা সব জায়গায় সিসি ক্যামেরা করে দিয়েছি, আপনি নজরদারি করেন।
নূর-ই-আলম চৌধুরী বলেন, ইউনিয়ন পর্যায়ে দেখেন অনেক চেয়ারম্যানরা বাড়িতে বসে অফিস করে। অফিসে যাওয়াটাই একটা কাজ। ডিজিটাল যুগে সব কাজই অফিসে বসে করা যায়। আপনি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কিন্তু ইউনিয়ন পরিষদে যাবেন না। ইউনিয়ন পরিষদ থেকে সেবা দেবেন না। ভবিষ্যত নির্বাচনে দলের কাছে আপনাকে জবাবদিহি করতে হবে।
চীফ হুইপ আরো বলেন, প্রধান শিক্ষকরা ঝাড়–দার রাখবেন না। আত্মীয় স্বজনকে চাকুরী দেবেন। একটা বাল্বও লাগাবেন না। সেই স্কুল যতদিন পরিবেশ ভাল না হবে সেখানো কোন অনুদান দেয়া হবে না। সেই প্রধান শিক্ষক কিছুদিনের মধ্যে চাকুরী বর্ধিতকরনের জন্য আমার কাছে যাবেন। আমি আগেই বললাম। আপনি আমার কাছে আসবেন না। আপনার বর্ধিতকরন হবে না।

চীফ হুইপ আরো বলেন, এশিয়ার মধ্যে বড় কনভেনশন সেন্টার মুজিব কনভেনশন সেন্টার যেখানে ১০ হাজার মানুষের ধারন ক্ষমতা থাকবে সেটি শিবচরে হতে যাচ্ছে। শিবচরে তাতপল্লী নির্মানাধীন। হাউজিং প্রকল্প হয়েছে। স্পোর্টস সিটি করতে যাচ্ছি যেখানে অলিম্পিক ইভেন্টসহ দেশ বিদেশের খেলাধুলা এ মাটিতে হবে। তাই শিবচরের সবাইকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। আগামী ১০ বছর শিবচরের জন্য খুবই গুরুত্বপূর্ন। কারন আমরা এসব প্রকল্প বাস্তবায়ন করতে পারলে শিবচরকে আর পিছনে তাকাতে হবে না। ইনশাল্লাহ্ শিবচরকে আমরা সব থেকে আধুনিক উপজেলা হিসেবে প্রতিষ্ঠা করতে পারবো।