শিবচরের পদ্মায় জাটকা নিধনের অপরাধে ৪ জেলে আটক

শিবচর বার্তা ডেক্স :
জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষ্যে মাদারীপুরের শিবচরের পদ্মা নদীতে অভিযান পরিচালনা করেছে নৌপুলিশ। এসময় নদীতে জাটকা নিধনকালে ৪ জেলেকে আটক করে পুলিশ। জব্দ করা হয় ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল এবং প্রায় ৩০ কেজি জাটকা। সোমবার দুপুরে শিবচরের কাঁঠালবাড়ী সংলগ্ন পদ্মানদীতে এ অভিযান পরিচালনা করে চরজানাজাত নৌপুলিশ।

নৌপুলিশ সূত্রে জানা গেছে, জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষ্যে পদ্মানদীতে সোমবার অভিযান চালায় নৌপুলিশ। চরজানাজাত নৌপুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক রুহুল আমীন এর নেতৃত্বে পুলিশের এক টিম পদ্মা নদীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। এসময় নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার অপরাধে ৪ জেলেকে আটক করা হয়। আটককৃতরা হলেন,’মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার ভাগ্যকূল এলাকার মো.হাসেম(৪০), শিবচর উপজেলার নুর উদ্দিন সরদার কান্দি এলাকার জুয়েল করাল(৩৫), আসলাম বেপারী(৪৫) এবং ফরিদপুরের সদরপুর এলাকার ইস্কান্দার বেপারী(৪০)।

চরজানাজাত নৌ পুলিশের উপ-পরিদর্শক রুহুল আমীন বলেন,’৪ জেলে আটকের সময় ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এসময় ত্রিশ কেজি জাটকা ইলিশ উদ্ধার করা হয়। আটককৃতদের নামে থানায় মামলা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।