লকডাউন বাস্তবায়নে কঠোর প্রশাসন,শিবচরের বিভিন্ন বাজারে গভীর রাত পর্যন্ত অভিযান

কমল রায় :
লকডাউন বাস্তবায়নে শিবচরে কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী। উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনারের (ভূমি) সাথে সাথে অতিরিক্ত ম্যাজিস্ট্রেট নিয়োগ নিয়ে শিবচরের বিভিন্ন বাজারে গভীর রাত পর্যন্ত অভিযান চলছে। করোনা সংক্রমন এড়াতে সরকারের নির্দেশনা অমান্য করে নির্দিষ্ট সময়ের পর দোকান খোলা রাখায় শিবচরে ৬ ব্যাবসায়ীকে আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মাহমুদুল হাসান এর নের্তৃত্বে রবিবার বিকেল ৪ টা থেকে রাত ৮ টা পর্যন্ত শিবচর পৌর বাজার, পাঁচ্চর, দত্তপাড়া, সূর্যনগরসহ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। অভিযানকালে সরকারের নির্দেশনা অমান্য করে নির্দিষ্ট সময়ের পর দোকান খোলা রাখার অপরাধে পাঁচ্চর বাজারে জমজম চাইনিজ রেস্টুরেন্ট, ঢাকা বিরিয়ানী হোটেলসহ ৩ টি হোটেল মালিককে সাড়ে ৯ হাজার টাকা, ২ টি চায়ের দোকানে ৫ হাজার টাকা, দত্তপাড়া বাজারের একটি চায়ের দোকানে ১ হাজার টাকাসহ ৬ টি দোকানে ১৫ হাজার ৫শ টাকা আর্থিক জরিমানা করা হয়। এসময় করোনা সংক্রমনরোধে সরকারের নির্দেশনা মোতাবেক মাক্স পরাসহ স্বাস্থ্যবিধি মেনে সকলকে চলাফেরা করার জন্য স্থানীয়দের সচেতন করা হয়। অভিযানকালে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মাহমুদুল হাসান বলেন, করোনা সংক্রমরোধে সরকারের নির্দেশনা বাস্তবায়নে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। সংক্রমন এড়াতে সকলকে মাক্স পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আমাদের অভিযান অব্যাহত থাকবে।