চীফ হুইপ লিটন চৌধুরীর সভাপতিত্বে বৈঠক:বাল্যবিয়ে বন্ধে বিশেষ অনুষ্ঠান প্রচার করবে সংসদ টেলিভিশন

বাল্যবিয়ে বন্ধে সচেতনতা সৃষ্টিতে বিশেষ অনুষ্ঠান প্রচার করবে সংসদ বাংলাদেশ টেলিভিশন। সংসদ টিভির অনুষ্ঠান ব্যবস্থাপনা কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। সভায় করোনা সম্পর্কিত সচেতনতা, স্বাস্থ্য সুরক্ষা, খেলাধূলা, প্রতিবন্ধী কল্যাণ, এসিড নিক্ষেপ বন্ধ, নারীদের ঘুরে দাঁড়ানোর গল্প, জনগুরুত্বসম্পন্ন বিভিন্ন আইন, সমাজকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকান্ড, সাহিত্য ও চলচ্চিত্র বিষয়ক, সংসদ সদস্যবৃন্দের অভিজ্ঞতা সম্পর্কিত আলোচনা নিয়ে নতুন অনুষ্ঠানমালা নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় হুইপ ইকবালুর রহিম, অনুষ্ঠান ব্যবস্থাপনা কমিটির সদস্য আসাদুজ্জামান নূর, অপরাজিতা হক, রুমানা আলী, শবনম জাহান ও নাহিদ ইজাহার খান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় সংসদ বাংলাদেশ টেলিভিশনের যাবতীয় কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার উদ্দেশ্যে সার্বিক সহযোগিতা ও পরামর্শের জন্য দু’টি সাব-কমিটি গঠন করা হয়। অনুষ্ঠান নির্মাণের বিষয়ে ১নং সাব-কমিটি আউট সোর্সিং এর মাধ্যমে অনুষ্ঠান নির্মাণ ও পরিচালনা এবং ২নং সাব-কমিটি বিভিন্ন মন্ত্রণালয় ভিত্তিক এবং অভ্যন্তরিণ বিষয় পর্যালোচনাক্রমে অনুষ্ঠান নির্মাণ পরিচালনায় সার্বিক সহায়তা ও পরামর্শ দিবে বলে জানানো হয়।

সভায় জানানো হয়, সংসদ টিভিতে প্রচারের জন্য ‘আমার দেখা নয়াচীন’ গ্রন্থটির উপর ধারাবাহিক প্রামাণ্য অনুষ্ঠান এবং ‘শত উক্তিতে বঙ্গবন্ধু’ শিরোনামের ভিডিও চিত্র নির্মাণের কার্যক্রম চলমান রয়েছে।