কলেজ ছাত্রী যাত্রীকে ইভটিজিং : শিবচরে অটো চালককে ৩ মাসের জেল

শিব শংকর রবিদাস ও মিশন চক্রবর্ত্তী :
কলেজ ছাত্রী দুই যাত্রীর সাথে ইভটিজিং করার অপরাধে মাদারীপুরের শিবচরে এক অটো চালককে ৩ মাসের জেল দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধায় উপজেলার উত্তর বহেরাতলা ইউনিয়নের যাদুয়ারচর গ্রামের কলেজ পড়–য়া দুই বান্ধবী পাঁচ্চর যাওয়ার উদ্দেশ্যে ৭১ সড়ক থেকে একটি অটোতে চড়ে। এসময় অটোতে অন্য কোন যাত্রী ছিল না। এই সুযোগে অটো চালক যুবক হিরু খান (২৯) অটো চালাতে চালাতে ওই দুই কলেজ ছাত্রীকে দেখিয়ে বিভিন্ন অশ্লীল অঙ্গভঙ্গী করতে থাকে। এক পর্যায়ে তাদেরকে উদ্দেশ্য করে বিভিন্ন অশ্লীল মন্তব্যও করে। এসময় ভয়ে ওই দুই কলেজ ছাত্রী কোন প্রতিবাদ না করে চুপচাপ বসে ছিল। অটোটি পাঁচ্চর স্ট্যান্ডে আসার পর চালক হিরু খান তাদেরকে না নামিয়ে দ্রুত গতিতে কাঁঠালবাড়ি ঘাটের দিকে যেতে থাকে। এসময় ওই দুই কলেজ ছাত্রী অটো থামাতে বললেও চালক অটো থামাচ্ছিল না। অবস্থা বেগতিক দেখে কলেজ ছাত্রী দুজন পিছন থেকে চালক হিরু খানের শার্টের কলার চেপে ধরে চিৎকার শুরু করে। তাদের চিৎকার শুনে স্থানীয় কয়েকজন যুবক পাঁচ্চর পেট্রোল পাম্প সংলগ্ন এলাকায় অটোটি আটকায়। এসময় স্থানীয়রা ৯৯৯ এ ফোন দিলে শিবচর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে অটো চালক হিরু খানকে আটক করে ও দুই কলেজ ছাত্রীকে উদ্ধার করে। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্টেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান ইভটিজিংয়ের অপরাধে অটো চালক হিরু খানকে ৩ মাসের জেল প্রদান করেন। সাজাপ্রাপ্ত হিরু খান উপজেলার পাঁচ্চর ইউনিয়নের বড় বাহাদুরপুর গ্রামের নুরুল ইসলাম খানের ছেলে।
ইভটিজিংয়ের শিকার দুই কলেজ ছাত্রী বলেন, ৭১ সড়ক থেকে অটো ছাড়ার পর পথে আর কোন যাত্রী ইচ্ছে করেই তুলেনি অটো চালক। খানকান্দি এলাকা পার হওয়ার পরই সে বিভিন্ন খারাপ অঙ্গভঙ্গী শুরু করে। এ পর্যায়ে বাজে মন্তব্যও করে। আমরা ভয়ে অটোতে বসে কিছু বলিনি। ভেবেছিলাম পাঁচ্চর নেমে এর প্রতিবাদ করবো। কিন্তু সে আমাদের পাঁচ্চর না নামিয়ে যখন কাঁঠালবাড়ি ঘাটের দিকে যাচ্ছিল তখন আমরা চিৎকার দিলে স্থানীয়রা এসে অটো আটকায়। পরে পুলিশ আমাদের উদ্ধার করে।
শিবচর থানার এসআই সিদ্ধার্থ ব্রত কুন্ডু বলেন, স্থানীয়দের মাধ্যমে ৯৯৯ এ কল পেয়ে আমরা ঘটনাস্থলে পৌছে দুই কলেজ ছাত্রীকে উদ্ধার করি ও বখাটে অটো চালককে আটক করি। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অটো চালককে সাজা প্রদান করা হয়েছে।
শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান বলেন, দুই কলেজ ছাত্রী যাত্রীদের সাথে ইভটিজিং এর অপরাধে এক অটো চালককে ৩ মাসের জেল প্রদান করা হয়েছে।